সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

প্রথমবার পর্তুগাল দলে ডাক পেলেন সিলভা, কনসেইকাও

একুশে সংবাদ প্রকাশিত: ০২:৫২ পিএম, ১৬ মার্চ, ২০২৪

ইউরো ২০২৪’ সামনে রেখে প্রীতি ম্যাচের জন্য সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনাল্ডোর পাশাপাশি প্রথমবারের মত পর্তুগাল দলে ডাক পেয়েছেন তরুন দুই ফরোয়ার্ড জোতা সিলভা ও ফ্রান্সিসকো কনসেইকাও।

জাতীয় দলের কোচ রবার্তো মার্টিনেজ সুইডেন ও স্লোভেনিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচের জন্য ৩২ সদস্যের নাম ঘোষনা করেছেন। আগামী ১৪ জুন থেকে ১৪ জুলাই পর্যন্ত জার্মানীতে অনুষ্ঠিত হবে ইউরো ২০২৪।

স্প্যানিশ কোচ রবার্তো এক সংবাদ সম্মেলনে বলেছেন, ‘এর মাধ্যমে আমরা একটি ভারসাম্যপূর্ণ দল গঠনের  চেষ্টা করছি। দেখা যাক এই দল নিয়ে আমরা সফল হতে পারি কিনা।’

২১ বছর বয়সী কনসেইকাও ও ২৪ বছর বয়সী সিলভা উভয় পর্তুগীজ লিগে যথাক্রমে এফসি পোর্তো ও ভিটোরিয়া গুইমারায়েসে খেলেছেন।

৩৯ বছর বয়সী অভিজ্ঞ রোনাল্ডো ও ৪১ বছর বয়সী ডিফেন্ডার পেপে এর আগে ২০১৬ ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপে পর্তুগালের শিরোপা জয়ে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন। পর্তুগাল আগামী বৃহস্পতিবার ঘরের মাঠে সুইডেন ও ২৬ মার্চ এ্যাওয়ে ম্যাচে স্লোভেনিয়ার মুখোমুখি হবে।

মার্টিনেজ বলেন, ‘এই দুটি ম্যাচ একটি দল হিসেবে আমাদের খেলোয়াড়দের নিজেদের প্রমানের অনেক ভাল একটি সুযোগ।’

আগামী জুনে ঘরের মাঠে ফিনল্যান্ড, ক্রোয়েশিয়া ও আয়ারল্যান্ডের বিপক্ষে আরো তিনটি প্রীতি ম্যাচ খেলবে পর্তুগাল।

স্কোয়াড :

গোলরক্ষক : দিয়োগো কস্তা, হোসে সা, রুই প্যাট্রিসিও

ডিফেন্ডার: হুয়াও ক্যান্সেলো, নেলসন সেমেডো, হুয়াও মারিও, দিয়োগো ডালট, রাফায়েল গুয়েরেইরো, নুনো মেনডেস, দিয়োগো লিয়েটে, রুবেন দিয়াস, পেপে, এন্টোনিও সিলভা, গনসালো ইনাসিও, টটি গোমেজ, ডানিলো পেরেইরা।

মিডফিল্ডার : হুয়াও পালহিনহা, রুবেন নেভেস, হুয়াও নেভেস, ব্রæনো ফার্নান্দেস, ওটাভিও মন্টেইরো, ভিটিনহা, মাথিয়াস নুনেস, বার্নান্ডো সিলভা।

ফরোয়ার্ড: ফ্রান্সিসকো কনসেইকাও, জোতা সিলভা, রিকার্ডো ট্রিনকাও, ব্রমা, রাফায়েল লিয়াও, হুয়াও ফেলিক্স, ক্রিস্টিয়ানো রোনাল্ডো, গনসালো রামোস।

 

একুশে সংবাদ/এস কে


 

খেলাধুলা বিভাগের আরো খবর