সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

বাংলাদেশি পেসারের লজ্জার রেকর্ড

একুশে সংবাদ প্রকাশিত: ০৭:৪০ পিএম, ১৪ মার্চ, ২০২৪

এশিয়া কাপজয়ী দল ও অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশ দলের নিয়মিত সদস্য ছিলেন ইকবাল হোসেন ইমন। এশিয়া কাপে দারুণ পারফর্ম করে দক্ষিণ আফ্রিকার মাটিতে অনুষ্ঠিত বিশ্বকাপেও বল হাতে দলের অন্যতম সেরা পারফর্মারও ছিলেন এই পেসার। সেই ধারাবাহিকতায় প্রথমবারের মতো তার সুযোগ মেলে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল)।

বৃহস্পতিবার নারায়ণগঞ্জের ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে গাজী টায়ার্স ক্রিকেট একাডেমির মুখোমুখি হয় আবাহনী লিমিটেড। যেখানে গাজী টায়ার্সের হয়ে নিজের অভিষেক ম্যাচ খেলতে নেমেছিলেন ইমন। আর তাতেই বিব্রতকর এক রেকর্ড গড়েছেন ১৭ বছর বয়সী এই পেসার।

আবাহনীর বিপক্ষে ৯ ওভারে ১০৪ রান খরচ করেছেন ইমন। যা লিস্ট ‘এ’ ক্রিকেটে বাংলাদেশি কোনো বোলারের সবচেয়ে বেশি রান দেওয়ার রেকর্ড। যদিও ভুলে যাওয়ার ম্যাচটিতে ২টি উইকেট পেয়েছেন এই পেসার।

লিস্ট ‘এ’ ক্রিকেটে বাংলাদেশি বোলারদের মধ্যে এতদিন খরুচে বোলিংয়ের রেকর্ড ছিল শাহাদাত হোসেনের। ২০১১ সালে বাংলাদেশ ‘এ’ দলের হয়ে দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের বিপক্ষে ১০ ওভারে ১০৪ রান দিয়েছিলেন এই পেসার। এক দশকেরও বেশি সময় পর এক ওভার কম বোলিং করেই শাহাদাতের রেকর্ড ছুঁলেন ইমন।

লিস্ট ‘এ’ ক্রিকেটে এক ম্যাচে সবচেয়ে খরুচে বোলিংয়ে বিশ্ব রেকর্ডটি বাস ডি লেডের। গত বছর বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে ১১৫ রান দেন নেদারল্যান্ডসের এই পেস অলরাউন্ডার।

একুশে সংবাদ/এস কে

খেলাধুলা বিভাগের আরো খবর