সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

স্প্যানিশ ক্রিকেটারের ২১ বলে সেঞ্চুরি

একুশে সংবাদ প্রকাশিত: ১২:৫১ পিএম, ২৩ ফেব্রুয়ারি, ২০২৪

সারাবিশ্বেই জনপ্রিয় হয়ে উঠছে ক্রিকেট খেলা। সেই ধারাবাহিকতায় ক্রিকেটে মজেছে ইউরোপও। আর সেখানেই ব্যাট হাতে রীতিমতো তাণ্ডব চালিয়ে ২১ বলে সেঞ্চুরি করেছেন এক ব্যাটার।

ইউরোপিয়ান ক্রিকেট সিরিজে অবিশ্বাস্য এই রেকর্ড করেছেন আসজাদ বাট। চলমান টি-১০ লিগে কাতালুনিয়া ড্রাগন্সের বিপক্ষে মাত্র ২১ বলে সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি। আর তাতেই রেকর্ডবুকে তোলপাড় করেছেন এ ব্যাটার।

এদিন ২৭ বলে ১২৮ রান করে দলকে একাই ম্যাচ জিতিয়েছেন আসজাদ। এমন দানবীয় ইনিংস খেলার পথে তিনি হাঁকিয়েছেন ১৮টি ছক্কা এবং ৪টি চার। ইতিহাস গড়া আসজাদ স্পেনের ক্রিকেটার।

টি-১০ লিগে কাতালুনিয়া ড্রাগন্স বনাম সোহাল হসপিটালেট ম্যাচে এই রেকর্ড গড়েছেন আসজাদ। ১০ ওভারে আসজাদের দলের দরকার ছিল ১৫৬ রান। সেই রান ৫.৩ ওভারে জয়ের বন্দরে পৌঁছে যায় হসপিটালেট। যেখানে ১২৮ করে একাই ম্যাচের ভাগ্য নির্ধারণ করেন আসজাদ।

এর আগে এই  টি-১০ লিগে দ্রুততম সেঞ্চুরির রেকর্ডটি ছিল শের আলির। তিনি ২৫ বলে তিন অঙ্ক ছুঁয়েছিলেন। মার্সটা সিসি-র হয়ে সেই রান করেছিলেন তিনি। এবার সেই রেকর্ড ভেঙে এবার নিজের করে নিলেন আসজাদ।

অবশ্য আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম শতরানের রেকর্ডটি এবি ডিভিলিয়ার্সের। তিনি ৩১ বলে শতরান করেছিলেন। দক্ষিণ আফ্রিকার সাবেক এই ব্যাটার ওয়েস্ট ইন্ডিজ়ের বিপক্ষে ওয়ানডেতে এই রেকর্ড গড়েছিলেন।

অপরদিকে টি-২০ ক্রিকেটে দ্রুততম শতরানের মালিক নেপালের কুশল মল্লা। ৩৪ বলে শতরান করেছিলেন তিনি। টেস্টে দ্রুততম শতরানটি করেছিলেন ব্রেন্ডন ম্যাকালাম। নিউজিল্যান্ডের সাবেক এই ব্যাটার ৫৪ বলে সেঞ্চুরি করেছিলেন।

একুশে সংবাদ/এস কে

খেলাধুলা বিভাগের আরো খবর