সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ভারতকে হারিয়ে বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া

একুশে সংবাদ প্রকাশিত: ১২:৩০ পিএম, ১২ ফেব্রুয়ারি, ২০২৪

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে ভারতকে হারিয়ে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছে অস্ট্রেলিয়া। সবশেষ ওয়ানডে বিশ্বকাপে তীরে এসে তরী ডুবিয়ে অজিদের কাছে শিরোপা খুইয়েছিল টিম ইন্ডিয়া।

অজিরা অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে ভারতকে হারিয়ে আরো একবার বিশ্বচ্যাম্পিয়ন হলো।

রোববার দক্ষিণ আফ্রিকা বেনোনিতে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৫৩ রান করে তারা। হারজাস সিং দলের হয়ে সর্বোচ্চ ৫৫ রান করেন। রান তাড়া করতে নেমে ৪৩ ওভার ৫ বলে ১৭৩ রানে থেমেছে ভারত। ৭৯ রানের জয়ে চতুর্থবারের মতো অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা ঘরে তুলল অস্ট্রেলিয়া।

ভারত ২৫৪ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে ইনিংসের তৃতীয় ওভারেই উইকেট হারায়। ৬ বলে ৩ রান করে উইকেটের পেছনে ক্যাচ দেন কুলকার্নি। মুশের খান ও আদার্শ সিং শুরুর সেই ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন। তারা দ্বিতীয় উইকেটে ৩৭ রানের জুটিতে দলকে টেনে তোলার চেষ্টা করেন। তবে মুশের খান ২২ রান করে সজঘরে ফেরেন।

এরপর উদয়, শচীন দাস এবং প্রিয়াশু মৌলিয়াদের কেউই দুই অঙ্ক ছুঁতে পারেননি। তবে এক প্রান্ত আগলে রেখেছিলেন আদার্শ সিং। সাজঘরে ফেরার আগে ৪৭ রান এসেছে তার ব্যাট থেকে। শেষদিকে মুরুগান আভিষেকের ৪২ রান শুধুই ব্যবধান কমিয়েছে। তাড়া হার এড়াতে পারেনি।

অস্ট্রেলিয়ার হয়ে তিনটি করে উইকেট নিয়েছেন মাহলি বিয়ার্ডম্যান এবং রাফ ম্যাকমিলান। 
 

একুশে সংবাদ/এস কে

খেলাধুলা বিভাগের আরো খবর