সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

টি-২০ বিশ্বকাপের টিকিট বিক্রি শুরু

একুশে সংবাদ প্রকাশিত: ১১:২৮ এএম, ৩ ফেব্রুয়ারি, ২০২৪

আসন্ন টি-২০ বিশ্বকাপের টিকিট বিক্রি শুরু হয়েছে। অনলাইনে ৭ ফেব্রুয়ারি পর্যন্ত সব ম্যাচের টিকিট পাওয়া যাবে। আসরের সর্বনিম্ন টিকিটের মূল্য ৬ ডলার। তবে ভারত-পাকিস্তান ম্যাচের টিকিটের মূল্য আকাশছোঁয়া। এই ম্যাচ মাঠে বসে দেখতে চাইলে গুনতে হবে অন্তত ১৭৫ ডলার।  

মহাকাশে অদ্ভুত এক বস্তুর সন্ধান মিলেছে। তাতে বিজ্ঞানীদের ঘুম হারাম। স্পেস সেন্টার থেকে এক নভোচারী বস্তুটির কাছে যেতে পেরেছে। আর সে আবিষ্কার করলো একটা ক্রিকেট বল। ২০২৪ টি-২০ বিশ্বকাপটা হবে মহাজাগতিক। এমনই বার্তা আইসিসির।

তবে নতুন করে এই ভিডিও প্রকাশের নেপথ্যে সমর্থকদের সুসংবাদ দেয়া। শুরু হয়েছে বিশ্বকাপের টিকিট বিক্রি। টিকেটস ডট টি-২০ ওয়ার্ল্ড কাপ ডট কম ওয়েবসাইটে গিয়ে পছন্দ মতো ম্যাচের টিকিট কাটার সুযোগ পাবে বিশ্বের যে কোনো প্রান্ত থেকে যে কেউ। তবে একজন ৬টির বেশি টিকিট কাটতে পারবে না।

বাংলাদেশ প্রথম ম্যাচ খেলবে ৭ জুন ডালাসে শ্রীলংকার বিপক্ষে। সে ম্যাচের স্ট্যান্ডিং টিকিটের মূল্য ৪০ ডলার। আর সর্বোচ্চ দাম ১৭৫ ডলার। তবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দেখতে হলে আরো বেশি অর্থ গুনতে হবে সমর্থকদের। সর্বনিম্ন ৭০ আর সর্বোচ্চ দাম ২০০ ডলার।

বাংলাদেশের গ্রুপের শেষ দুই ম্যাচ সেইন্ট ভিনসেন্টে নেদারল্যান্ডস ও নেপালের বিপক্ষে। টিকিটের মূল্য মাত্র ১৭ ডলার। তবে ভারত-পাকিস্তান ম্যাচের টিকিটের দাম সবচেয়ে বেশি। এমনকি ফাইনালের চাইতেও।

আসরের শেষ ম্যাচ দেখতে যেখানে ৮০ ডলারই যথেষ্ট সেখানে পাক-ভারত দ্বৈরথ দেখতে খরচ করতে হবে অন্তত ১৭৫ ডলার। টাকায় অন্তত ২০ হাজার। আর এ ম্যাচের সর্বোচ্চ মূল্যের টিকিট ৪০০ ডলার। টাকায় যার মূল্য প্রায় ৫০ হাজার।

আসরে সর্বনিম্ন টিকিটের মূল্য ৬ ডলার। আফগানিস্তান-উগান্ডা, ওমান-স্কটল্যান্ডের মতো ৪টি ম্যাচের টিকিটের দাম সবচেয়ে কম। টিকিটের ব্যালট বুধবার ৭ ফেব্রুয়ারি পর্যন্ত খোলা থাকবে। এরপর আর অনলাইনে টিকিট কেনার সুযোগ পাবে না ক্রিকেটপ্রেমীরা।

একুশে সংবাদ/এস কে

খেলাধুলা বিভাগের আরো খবর