সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

কোভিড ১৯ পজিটিভ হওয়ার পরেও খেলতে নামলেন!

একুশে সংবাদ প্রকাশিত: ০৪:১৪ পিএম, ২৫ জানুয়ারি, ২০২৪

ব্রিসবেনে চলতি পিঙ্ক বল টেস্ট ম্যাচের একদিন আগে খবর এসেছিল যে দলের প্রধান কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড এবং অলরাউন্ডার ক্যামেরন গ্রিন কোভিড ১৯ পজিটিভ পাওয়া গেছে। এই কারণেই দলের জাতীয় সঙ্গীত চলাকালীন টিমের বাকি খেলোয়াড়দের থেকে দূরে দাঁড়িয়ে দলের দিকে তাকিয়ে ছিলেন গ্রিন।

ব্রিসবেনে চলছে অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যে দ্বিতীয় টেস্ট ম্যাচ। এই ম্যাচে যখন দুই দেশের জাতীয় সঙ্গীত বাজছিল, তখন অস্ট্রেলিয়া দলের একজন খেলোয়াড় দলের বাকিদের থেকে অনেকটাই দূরে দাঁড়িয়ে ছিলেন। এটা দেখে অনেকেই অবাক হলেও এর পিছনের সত্যতা খুব কম মানুষই জানেন। দল থেকে দূরে দাঁড়িয়ে থাকা খেলোয়াড়টি আর কেউ নন, ক্যামেরন গ্রিন, যিনি বর্তমানে করোনায় আক্রান্ত হয়েছেন এবং তারপরেও তিনি এখন টেস্ট ম্যাচ খেলছেন।

আসলে, ব্রিসবেনে চলতি পিঙ্ক বল টেস্ট ম্যাচের একদিন আগে খবর এসেছিল যে দলের প্রধান কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড এবং অলরাউন্ডার ক্যামেরন গ্রিন কোভিড ১৯ পজিটিভ পাওয়া গেছে। এর আগে, ট্র্যাভিস হেডও করোনায় আক্রান্ত হয়েছিলেন, তবে তিনি সুস্থ হয়ে উঠেছেন এবং দলের অংশ। সেই সঙ্গে গ্রিন এখনও করোনা থেকে সেরে উঠতে না পারলেও টেস্ট ম্যাচ খেলতে এসেছেন। এই কারণেই জাতীয় সঙ্গীত চলাকালীন দলের বাকি খেলোয়াড়দের থেকে দূরে দাঁড়িয়ে দলের দিকে তাকিয়ে ছিলেন তিনি।

পুরো ম্যাচে ক্যামেরন গ্রিনকে সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। নিয়ম অনুযায়ী তিনি বোলিং ও ব্যাট করতে পারেন, কিন্তু কোনও ভাবেই তারা তাদের লালা বা ঘাম বলে লাগাতে পারবেন না। বলটি যখনই তাদের কাছে পৌঁছায় তখনই স্যানিটাইজ করা যেতে পারে। ম্যাচ চলাকালীন তারা কোনও খেলোয়াড়ের সঙ্গে হাত মেলাবেন না, কারণ এটি একটি সংক্রমণ যা স্পর্শের মাধ্যমে ছড়ায়। তাই সামাজিক দূরত্ব জরুরি।

সেই কারণে উইকেট সেলিব্রেশনও অনন্য কায়দায় করলেন ক্যামেরন গ্রিন। ম্যাচে যখন ওয়েস্ট ইন্ডিজের প্রথম উইকেটের পতন হয়। মানে, যখন হ্যাজেলউডের বলে ক্রেগ ব্র্যাথওয়েট আউট হয়েছিলেন তখন ক্যামেরন গ্রিন তার উদযাপনে যে স্টাইলটি দেখিয়েছিলেন তাও দুর্দান্ত ছিল। গ্রিন ও হ্যাজেলউড উইকেট উদযাপন করেছেন বিশেষভাবে। একদিকে সতীর্থদের হাত নেড়ে এবং জড়িয়ে ধরে উইকেট উদযাপন করেন হ্যাজেলউড। তবে তিনি গ্রিনকে দূর থাকতে বলেন। দূর থেকেই হ্যাজেলউডকে অভিনন্দন জানান গ্রিন।

তবে ক্রিকেটে এই প্রথম নয় যে কোনও করোনা আক্রান্ত খেলোয়াড় ম্যাচ খেলতে এসেছেন। অস্ট্রেলিয়ান মহিলা ক্রিকেটার তাহলিয়া ম্যাকগ্রা কোভিড ১৯ পজিটিভ পাওয়া গিয়েছিলেন এবং কমনওয়েলথ গেমস ২০২২ এর ফাইনাল খেলেছিলেন। সেই ফাইনালে ভারতের বিরুদ্ধে জয় পেয়েছিল অস্ট্রেলিয়া। আইসিসি ২০২২ সালে নিজেই ঘোষণা করেছিল যে খেলোয়াড়রা করোনা সত্ত্বেও টুর্নামেন্ট খেলতে পারবেন।

একুশে সংবাদ/এস কে 

খেলাধুলা বিভাগের আরো খবর