সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ওয়ার্নারকে দলে ফেরালো টটেনহ্যাম

একুশে সংবাদ প্রকাশিত: ০৩:৫৭ পিএম, ১০ জানুয়ারি, ২০২৪

আরবি লিপজিগ থেকে মৌসুমের বাকি সময়ের জন্য ধারে টটেনহ্যামে যোগ দেবার মাধ্যমে আবারো প্রিমিয়ার লিগে ফিরে এসেছেন টিমো ওয়ার্নার।

জার্মানির  ২৭ বছর বয়সী এই তারকা ২০২০ থেকে ২০২২ সাল দুই বছর চেলসিতে কাটালেও খুব একটা সুবিধা করতে পারেননি। বøুজদের হয়ে ৮৯ ম্যাচে ওয়ার্নার ২৩ গোল করেছেন। ২০২১ সালে চেলসির চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয়ী দলের সদস্য ছিলেন ওয়ার্নার। তবে দ্বিতীয় মেয়াদে লিপজিগে ফিরে এসেও তেমন একটা সাফল্য পাননি। যে কারনে কোচ মার্কো রোজের সুনজড়ে পড়তে পারেননি।

এই মুহূর্তে স্পার্সরা নিজেদের আক্রমনভাগ শক্তিশালী করার প্রয়োজনীয়তা অনুভব করছে। বিশেষ করে আগামী মাসে এশিয়ান কাপকে সামনে রেখে অধিানয়ক সন হেয়াং-মিন দল ছেড়ে চলে যাওয়ায় এই প্রয়োজন আরো গভীরভাবে অনুভূত হচ্ছে। ইভান পেরিসিচ, মানোর সোলোমন ও জেমস ম্যাডিসন ইনজুরির কারনে সাইডলাইনে আছেন।

টটেনহ্যামের ইন-হাউজ মিডিয়া চ্যানেলে ওয়ার্নার বলেছেন, ‘এখানে অনেক কিছুই আমাকে আকৃষ্ট করেছে। প্রথমত আমি সব বিষয় নিয়ে ম্যানেজারের সাথে কথা করেছি। আমি মনে করি সেটা বেশ ফলপ্রসু আলোচনা ছিল। তিনি আমাকে এমন একটি অনুভূতি দিয়েছেন যে কারনে আমি চেলসিতে যোগ দিতে পেরেছি। আমি নিজে থেকেও লিপজিগ ছাড়ার বিষয়টি চিন্তা করছিলাম। এছাড়া এখানকার স্টেডিয়াম আমাকে সবসময়ই আকৃষ্ট করেছ। এখানে প্রতিটি ম্যাচই বিশেষ এক আবহ তৈরী করে। আমি বিশ্বাস করি এই ক্লাবে অনেক ভাল খেলোয়াড় রয়েছে। তাদের সাথে খেলার আগ্রহ আমার সবসময়ই ছিল।’

এবারের মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় লিপজিগের হয়ে ১৪ ম্যাচে ওয়ার্নার মাত্র দুই গোল করেছেন।

রোজ বলেছেন ঘরের মাঠে ইউরো ২০২৪ সামনে রেখে ওয়ার্নার যাতে নিজের পথ খুঁজে নেবার সুযোগ পায় সে কারনেই তাকে দল ছাড়ার অনুমতি দেয়া হয়েছে। এ সম্পর্কে রোজ বলেন, ‘টিমো ধারে অন্যত্র যেতে চেয়েছে, আমরা তাকে শুধুমাত্র অনুমতি দিয়েছি। ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপে সে ভাল করতে চায়, এটাই দল পরিবর্তনের মূল উদ্দেশ্য। আমরা তার ভবিষ্যতের শুভকামনা করছি।’

রোববার ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে টটেনহ্যামের হয়ে অভিষেক হতে যাচ্ছে ওয়ার্নারের। প্রিমিয়ার লিগে এই মুহূর্তে স্পার্সরা শীর্ষ চারের অবস্থান থেকে মাত্র এক ও শীর্ষে থাকা লিভারপুলের তুলনায় ছয় পয়েন্ট পিছিয়ে টেবিলের পঞ্চম স্থানে রয়েছে।

এ মাসের শেষে এফএ কাপে চতুর্থ রাউন্ডে আনগে পোস্তেকোগøুর দল বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির মোকাবেলা করবে।

 

একুশে সংবাদ/এস কে 

খেলাধুলা বিভাগের আরো খবর