সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

এবারের আইপিএলে ১৬ কোটির তারকাকে পাচ্ছে না চেন্নাই

একুশে সংবাদ প্রকাশিত: ১০:৫০ এএম, ২৪ নভেম্বর, ২০২৩

আইপিএলের পরবর্তী আসর থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন বেন স্টোকস। মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংসের হয়ে গত মৌসুমে খেলেছিলেন এই ইংলিশ অলরাউন্ডার। কিন্তু এ বার আর খেলবেন না তিনি। খেলার ধকল ও ফিটনেসের কারণে আগামী  আইপিএলে খেলবেন না বলে জানিয়েছেন স্টোকস।তার সিদ্ধান্ত মেনে নিয়েছে চেন্নাই সুপার কিংস।

এক দিনের ক্রিকেটে অবসর ভেঙে বিশ্বকাপে খেলেছিলেন স্টোকস। শুরুতে কয়েকটি ম্যাচ বাইরে থাকলেও শেষ দিকে একটি শতরান করেছিলেন তিনি। স্টোকস জানিয়েছেন, বিশ্বকাপের পরে তার হাঁটুতে অস্ত্রোপচার হবে। ফলে মাঠে ফিরতে সময় লাগবে তার। সেই কারণেই আগামী আইপিএলে খেলতে পারবেন না তিনি।

স্টোকসের এই সিদ্ধান্ত মেনে নিয়েছে চেন্নাই ফ্র্যাঞ্চাইজি। ক্রিকেটার যাতে দ্রুত সুস্থ হয়ে উঠতে পারেন সেই আশা করেছেন তারা। চেন্নাইয়ের হয়ে খেলার জন্য স্টোকসকে ধন্যবাদ জানিয়েছে ফ্র্যাঞ্চাইজি। স্টোকস না থাকায় আইপিএলের নিলামে কোন ক্রিকেটারকে কেনার চেষ্টা করেন ধোনিরা, সেটাই দেখার।

২০২৩ সালের আইপিএলের আগে নিলামে ১৬ কোটি ২৫ লক্ষ টাকা দিয়ে স্টোকসকে কিনেছিল চেন্নাই। কোনো ক্রিকেটারকে কিনতে প্রথমবার এত টাকা খরচ করেছিলেন ধোনিরা। কিন্তু গত বার আইপিএলে স্টোকস তার প্রতিদান দিতে পারেননি। গোটা মৌসুমে মাত্র দু’টি ম্যাচ খেলেছিলেন তিনি। করেছিলেন ১৫ রান। বল হাতে মাত্র এক ওভার বল করেছিলেন স্টোকস। সেই সময়ও হাঁটুতে চোট ছিল তার। চেন্নাইয়ের কোচ স্টিফেন ফ্লেমিং জানিয়েছিলেন, স্টোকস শতভাগ সুস্থ না হলে তাকে দিয়ে বল করাবেন না। আশা ছিল এবার হয়তো তাকে শুরু থেকে পাবে চেন্নাই। কিন্তু প্রতিযোগিতা শুরুর চার মাস আগেই সরে গেলেন তিনি।

একুশে সংবাদ/এস কে 

খেলাধুলা বিভাগের আরো খবর