সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

বিসিবির কোচিং স্টাফে একাধিক পরিবর্তন

একুশে সংবাদ প্রকাশিত: ০৫:২১ পিএম, ১৮ নভেম্বর, ২০২৩

বিশ্বকাপ মিশন শেষ হতে না হতেই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ মিশন শুরু হচ্ছে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের। আগামী ২১ নভেম্বর দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ঢাকায় পা রাখবে কিউইরা। ২৮ নভেম্বর সিলেটে গড়াবে সিরিজের প্রথম ম্যাচ।

বিশ্বকাপ পরবর্তী গুরুত্বপূর্ণ সিরিজটির আগেই বাংলাদেশ দলের কোচিং স্টাফে বেশকিছু পরিবর্তন আনা হয়েছে। কারণ বিশ্বকাপ শেষে অ্যালান ডোনাল্ডসহ আরও কয়েকজন কোচের চলে যাওয়ায় শূন্যতা তৈরি হয়েছে কয়েকটি পদে। তাই কিউই সিরিজে দেখা যাবে এইচপি ইউনিটের কোচদের।

শনিবার (১৮ নভেম্বর) গণমাধ্যমে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘টিম ম্যানেজমেন্টে থাকবে একজন। আপনারা জানেন যে কলিমোর আছে, সেও আসবে। ডেভিড হেম্পও আছে। আমাদের যারা হাই-পারফরম্যান্সে কাজ করে, তাদের আমরা আসতে বলতে পারি। হয়তো দলের সঙ্গে যোগ দেবে তারা।’

এদিকে পেস বোলিং কোচের পর চাকরি ছাড়ছেন স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ। তবে টাইগারদের সঙ্গে থাকছেন ফিল্ডিং কোচ শেন ম্যাকডারমট। তাদের নিয়ে জালাল ইউনুস বলেন, ‘রঙ্গনা হেরাথের সঙ্গে আমাদের ৩০ নভেম্বর পর্যন্ত চুক্তি আছে। ৩০ নভেম্বর পর্যন্ত কাজ করে সে চলে যাবে। ফিল্ডিং কোচও আসবে, তার চুক্তি রয়েছে ৩১ ডিসেম্বর পর্যন্ত।’

সূত্রে জানা যায়, এইচপিতে পেস বোলিং কোচ হিসেবে কাজ করায় কলিমোরকে দেখা যাবে এই সিরিজে। তিনি মূলত সামলাবেন পেসারদের দায়িত্ব। এছাড়া এইচপিতে প্রধান কোচের দায়িত্বে থাকা হেম্প কাজ করবেন টাইগারদের ব্যাটিং কোচ হিসেবে।
একুশে সংবাদ/এস কে 

খেলাধুলা বিভাগের আরো খবর