সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

মেসির মুকুটে যুক্ত হলো নতুন পালক

একুশে সংবাদ প্রকাশিত: ০৬:১৮ পিএম, ১৩ নভেম্বর, ২০২৩

কাতার বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার পর লিওনেল মেসি বলেছিলেন, এখন আর আমার চাওয়ার বা পাওয়ার কিছু নেই। বিশ্বকাপ শিরোপা জয়ের পর হয়তো মেসি তার জীবনের পূর্ণতা খুঁজে পেয়েছিলেন। কিন্তু নামটি যখন মেসি তখন কি আর পুরষ্কারের ঝুলির মুখ বন্দি করা যায়। 

ক’দিন আগেই অষ্টম ব্যালন ডি’অর উঁচিয়ে ধরেছেন মেসি। যেটি তিনি পেয়েছেন নিজের বর্তমান ক্লাব ইন্টার মায়ামি থেকে। এটা পুরোনো খবর, তবে নতুন খবর হলো- ২০২৩ মৌসুমে ইন্টার মায়ামির সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন আর্জেন্টাইন এই মহাতারকা।
যুক্তরাষ্ট্রের ক্লাবটি মেসিকে ২০২৩ মৌসুমের ‘মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার’ বা এমভিপি হিসেবে মেসির নাম ঘোষণা করেছে।এর আগেও মায়ামির হয়ে এমভিপি পুরস্কার জিতেছিলেন এক আর্জেন্টাইন। লিওনেল মেসির সাবেক আর্জেন্টাইন সতীর্থ গঞ্জালো হিগুয়েন এই পুরস্কার জিতেছেন একবার। এছাড়াও লুইস মরগান একবার দখল করেছেন ক্লাবটির এই মর্যাদার পুরস্কার।

গত জুলাইয়ে মেজর লিগ সকারের (এমএলএস) দল ইন্টার মায়ামিতে যোগ দেন লিওনেল মেসি। ধারাবাহিক পারফরম্যান্সে ক্লাবটির ইতিহাসের প্রথম শিরোপা লিগস কাপ জেতান আর্জেন্টাইন সুপারস্টার। দলকে তোলেন ইউএস ওপেন কাপের ফাইনালেও। দুর্দান্ত পারফরম্যান্সের কারণে এমভিপি বা মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার হিসেবে মেসির নাম ঘোষণা করেছে ইন্টার মায়ামি।
একুশে সংবাদ/এস কে 

খেলাধুলা বিভাগের আরো খবর