সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ফুটবল ম্যাচে গুলি, নিহত ২

একুশে সংবাদ প্রকাশিত: ০১:১০ পিএম, ১৭ অক্টোবর, ২০২৩

বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে সুইডেনের দুই নাগরিককে গুলি করে হত্যার ঘটনায় খেলার মাঝপথে বাতিল করা হয়েছে সুইডেন ও বেলজিয়ামের মধ্যকার ২০২৪ ইউরো বাছাইপর্বের ম্যাচ। সোমবার (১৬ অক্টোবর) স্থানীয় সময় রাতে বেলজিয়াম ও সুইডেনের মধ্যে ফুটবল ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার আগে ব্রাসেলসের কেন্দ্রস্থলে হামলার এ ঘটনা ঘটে। খবর রয়টার্স


খেলার তখন ৪৫ মিনিট চলছিল। সে সময়ে ১-১ সমতা স্কোরলাইনে সমতা ছিল। তবে শেষ পর্যন্ত আর তা হয়নি। স্টেডিয়ামের বাইরে সন্ত্রাসী হামলায় দুই ফুটবল সমর্থকের মৃত্যুর হওয়ার কারণে ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়।

 

ম্যাচে ভিক্টর গায়কোরেসের গোলে ম্যাচ শুরুর ১৫ মিনিটেই এগিয়ে যায় সুইডেন। ৩১ মিনিটে গোল শোধ করেন বেলজিয়ামের রোমেলু লুকাকো। স্পটকিকে লক্ষ্যভেদ করেন তিনি। ১-১ সমতা নিয়েই টানেলে ফেরে দুই দল।


এরপরেই দুই দলকে জানানো হয় ব্রাসেলসে সন্ত্রাসী হামলার খবর। ম্যাচ শুরুর ৪৫ মিনিট আগে স্টেডিয়াম থেকে ৫ কিলোমিটার দূরে এই গোলাগুলির ঘটনা ঘটে। স্থানীয় সূত্রে খবর, নিহত দুজন সুইডেনের জার্সি পরিহিত ছিল। এরপরেই দুই দলের খেলোয়াড়, স্টাফ এবং উয়েফার কর্মকর্তারা ম্যাচ বন্ধের সিদ্ধান্ত নেন।  


উয়েফার পক্ষ থেকে বলা হয় বার্তায় বলা হয়, ‘আজ সন্ধ্যায় ব্রাসেলসে সন্দেহভাজক সন্ত্রাসী হামলার পর দুই দল এবং স্থানীয় পুলিশের সঙ্গে আলোচনা সাপেক্ষে বেলজিয়াম এবং সুইডেনের মধ্যকার ২০২৪ সালের ইউরো বাছাইপর্বের ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরবর্তীতে বিস্তারিত জানানো হবে।’


একুশে সংবাদ/স ক 

খেলাধুলা বিভাগের আরো খবর