সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

হালান্ডকে সুযোগ কাজে লাগাতে বললেন গার্দিওলা

একুশে সংবাদ প্রকাশিত: ০৩:১৯ পিএম, ২৩ সেপ্টেম্বর, ২০২৩

এবারের মৌসুমে ম্যানচেস্টার সিটির হয়ে বেশ কিছু বড় সুযোগ হাতছাড়া করেছেন দলের প্রাণভোমরা আর্লিং হালান্ড।  এই বিষয়গুলো নিয়ে চিন্তা করার জন্য হালান্ডের প্রতি আহবান জানিয়েছেন সিটি বস পেপ গার্দিওলা।

 

গত মৌসুমে সিটির ট্রেবল জয়ে ৫২ গোল করে হালান্ড তার প্রিমিয়ার লিগে অভিষেক রাঙিয়েছিলেন। এবারের মৌসুমে ইতোমধ্যে আট ম্যাচে করেছেন সাত গোল। কিন্তু পর্যবেক্ষনে দেখা যায় নরওয়েজিয়ান এই তরুণ ১২টি বড় সুযোগ হাতছাড়া করেছেন। এর মধ্যে ৯টিই শেষ দুই ম্যাচে ওয়েস্ট হ্যাম ও রেড স্টার বেলগ্রেডের বিরুদ্ধে। এই পরিসংখ্যান শুনে গার্দিওলা অনেকটা মজা করে বলেছেন, ‘আমি আজ রাতে ঘুমাবো না। আসলেই সে দারুন কিছু সুযোগ পেয়েছিল। এখন তার গোল হতে পারতো ১৪-১৫টি। একটি বিষয় গুরুত্বপূর্ণ, প্রতি ম্যাচের পরেই সে সবসময়ই একটা কথা বলে, আমি সুযোগ পেয়েছি। কিন্তু সমস্যা হলো সেগুলো কাজে লাগাতে পারিনি, হয়তোবা আমি ভুল পজিশনে ছিলাম, অথবা বল ধরতে পারিনি।

 

আমার পরামর্শ হলো আর্লিংকে নিয়ে এত সমালোচনার করার কিছু নেই। সমালোচনা করলে ফুল-ব্যাক, সেন্ট্রাল ডিফেন্ডার কিংবা ম্যানেজারের করতে হবে। কিন্তু কখনই কোন স্ট্রাইকারকে নিয়ে নয়। কারন সে গোল করে বলেই একটি দল জয়লাভ করার সুযোগ পায়।’

 

গার্দিওলা স্বীকার করেছেন মৌসুমের শুরুতে হালান্ড শতভাগ ফিট ছিলেন না। ট্রেবল জয়ের পর একজন খেলোয়াড়ের পুরোপুরি ফিট হতে অন্তত সপ্তাহখানেক সময়ের প্রয়োজন। তাদেরকে যথেষ্ঠ সময় দিতে হবে। সেটাই সিটির অনেক খেলোয়াড় পায়নি বলে দাবী গার্দিওলার।

 

একুশে সংবাদ/স ক

খেলাধুলা বিভাগের আরো খবর