সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে সিটির উড়ন্ত শুরু

একুশে সংবাদ প্রকাশিত: ১১:১০ এএম, ২০ সেপ্টেম্বর, ২০২৩

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের নতুন মৌসুমটা ভালো ভাবেই শুরু করলো ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি। ঘরের মাঠে রেড স্টার বেলগ্রেডকে হারিয়েছে তারা। এই জয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে পেপ গার্দিওলার দল।  

 

মঙ্গলবার দিবাগত রাত ১টায় ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে ‘জি’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয় রেড স্টার বেলগ্রেডও-ম্যানচেস্টার সিটি। যেখানে সার্বিয়ার ক্লাবকে ৩-১ গোলের ব্যবধানে হারিয়েছে গত মৌসুমে ট্রেবলজয়ী ক্লাবটি। এ ম্যাচে আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী তারকা জুলিয়ান আলভারেজ জোড়া গোলের দেখা পেয়েছেন।


ম্যাচের শুরু থেকেই দু’দলের লড়াই ছিল চোখে পড়ার মতো। যেখানে ৭৬ শতাংশ বল দখলে রেখে প্রতিপক্ষের গোলমুখে ৩৭টি শট নিয়ে ১৬টি লক্ষ্যে রাখে সিটি। যদিও তাদের প্রথম গোলের দেখা পেতে বেশ কাঠখড় পোহাতে হয়।


প্রথমার্ধের খেলা শেষ হওয়ার আগমুহূর্তে ৪৫তম মিনিটে মিরকো ইভানিচের পাস থেকে সিটিকে পিছিয়ে দেন ওসমান বুকারি। গোলমুখে এটাই ছিল রেড স্টার বেলগ্রেডের প্রথম শট। যদিও শুরুতে সহকারী রেফারি সেটিকে অফসাইডের নির্দেশ করেন। তবে ভিএআরের সাহায্যে ওই সিদ্ধান্ত পাল্টে লিড ধরে রাখে বেলগ্রেড।


ঘরের মাঠে বেশ কঠিন অবস্থায় পড়ে যায় হালান্ড-আলভারেজরা। তবে এতে দায় বেশি নরওয়েজিয়ান তারকার। তার সামনে থেকে দুটি এবং ফিল ফোডেনও হাতছাড়া করেন একাধিক সুযোগ। যার ফলে হতাশার প্রথমার্ধ শেষে তাদের স্কোরলাইন ছিল ১-০।


বিরতি থেকে ফিরেই গোলের জন্য মরিয়া হয়ে ওঠে সিটিজেনরা। যার ফলও তারা হাতেনাতে-ই পেয়েছে। দ্বিতীয়ার্ধের শুরুতেই স্কোরলাইনে সমতা আনেন আলভারেজ। হালান্ডের বাড়ানো বল পেয়ে তিনি বাইলাইনের কাছ থেকে ডান পায়ে কোণাকুণি শটে নিশানা ভেদ করেন। এর পাঁচ মিনিট পর লিডও নেয় ইংলিশ জায়ান্টরা। তবে ডিফেন্ডার কাইল ওয়াকারের সেই গোল অফসাইডের জন্য বাতিল হয়ে যায়।


ম্যাচের ৬০ মিনিটে আলভারেজের ফ্রি-কিক পাঞ্চ করার চেষ্টায় বলে ঠিকমতো হাত ছোঁয়াতে ব্যর্থ হন গ্লেজার। ফলে ব্যক্তিগত ও দলের দ্বিতীয় গোল পেয়ে যান বিশ্বজয়ী আর্জেন্টাইন তারকা। এরপর ম্যাচের বড় জয় নির্ধারক শেষ গোলটি আসে স্প্যানিশ মিডফিল্ডার রদ্রির কল্যাণে।


ইংলিশ মিডফিল্ডার ফিল ফোডেনের কাছ থেকে বল পেয়ে প্রতিপক্ষের রক্ষণদেয়ালের ফাঁক গলে ডি-বক্সে ঢুকে পড়েন তিনি। এরপর বাঁকানো শটে দূরের পোস্ট দিয়ে বল জালে জড়ান তিনি। ম্যাচের বাকি সময়ে আর কেউ গোল পায়নি। ফলে ৩-১ গোলের জয়ে চ্যাম্পিয়ন্স লিগ যাত্রা করল চলতি আসরেরও অন্যতম ফেভারিট সিটিজেনরা।

 

একুশে সংবাদ/স ক 

খেলাধুলা বিভাগের আরো খবর