সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ওমানে টানা দ্বিতীয় জয় বাংলাদেশের

একুশে সংবাদ প্রকাশিত: ০৫:০৪ পিএম, ২৬ আগস্ট, ২০২৩

ওমানের সালালায় গড়িয়েছে ‘ফাইভ এ সাইড’ হকি টুর্নামেন্ট। যেখানে টানা দ্বিতীয় জয়ের দেখা পেয়েছে বাংলাদেশ নারী হকি দল। এতে তিন ম্যাচের দুটিতে জয় পেল লাল-সবুজের প্রতিনিধিরা।

 

শনিবার সকালে ইরানের বিপক্ষে মাঠে নেমেছিল বাংলাদেশের মেয়েরা। এ ম্যাচে ইরানকে ৯-৩ গোলের ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। একই দিন রাতে হংকংয়ের বিপক্ষে আরেকটি ম্যাচ খেলবেন অর্পিতা-রিয়ারা।


প্রথমবারের মতো ‘ফাইভ এ সাইড’ আন্তর্জাতিক টুর্নামেন্টে অংশগ্রহণ করছে বাংলাদেশ। বৈশ্বিক এ টুর্নামেন্টে প্রথম অংশগ্রহণের তিন ম্যাচের মধ্যে দুটিতে জয় পেয়েছেন রিয়ারা। যা বাংলাদেশের নারী হকির জন্য অত্যন্ত ইতিবাচক।


এদিন ইরানের বিপক্ষে ম্যাচের নিয়ন্ত্রণ বাংলাদেশের অধীনেই ছিল। প্রথম কয়েক মিনিট ইরান প্রতিদ্বন্দ্বিতা করলেও পরবর্তীতে সময়ের সঙ্গে সঙ্গে ম্যাচ থেকে ছিটকে যায়। বল দখল থেকে আক্রমণ সব দিক থেকেই এগিয়ে ছিল বাংলাদেশ। ফিল্ড, পেনাল্টি স্ট্রোক সব মাধ্যমেই বাংলাদেশ গোল আদায় করে। 

সবশেষ আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশ নারী হকি দল খেলেছে চার বছর আগে। সেবার সিঙ্গাপুরে এএইচএফের একটি টুর্নামেন্টে অংশ নিয়েছিল মেয়েরা। এরপর গত কয়েক বছর আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশ নারী দলের অংশগ্রহণ ছিল না। হকি ফেডারেশন এবার ফাইভ এ সাইড হকিতে নারীদের অংশগ্রহণ করে আবার আন্তর্জাতিক অঙ্গনে ফিরিয়েছে।  
 

একুশে সংবাদ/স ক  

খেলাধুলা বিভাগের আরো খবর