সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

এবাদতের পরিবর্তে এশিয়া কাপে সাকিব

একুশে সংবাদ প্রকাশিত: ০৭:৩৭ পিএম, ২২ আগস্ট, ২০২৩

হাঁটুর ইনজুুরির কারণে পাকিস্তান ও শ্রীলংকার মাটিতে আসন্ন এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন বাংলাদেশের পেসার এবাদত হোসেন। তার জায়গায় নতুন মুখ হিসেবে দলে সুযোগ পেয়েছেন তানজিম হাসান সাকিব। বল হাতে দুর্দান্ত পারফরমেন্সের সুবাদে প্রথমবারের মত জাতীয় দলে ডাক পেলেন পেসার সাকিব।

 

গত মাসে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে হাঁটুর লিগামেন্টের ইনজুরিতে পড়েন ২৯ বছর বয়সী এবাদত। এশিয়া কাপের আগে পুরোপুরিভাবে সুস্থ হয়ে উঠতে পারেননি তিনি।

 

এবাদতের ইনজুরি নিয়ে আজ বিসিবির প্রধান চিকিৎসক ডা: দেবাশিষ চৌধুরী বলেন, ‘ইনজুরির পর ছয় সপ্তাহ পুনর্বাসনে ছিলেন এবাদত। এ সময় বেশ কয়েকবার তার এমআরআই করানো হয় এবং সেসব রিপোর্ট বলছে, এসিএলে চোট নিয়ে এখনো দু:শ্চিন্তার জায়গা আছে। এজন্য এশিয়া কাপে খেলা হচ্ছে না এবাদতের।’

 

তিনি আরও বলেন, ‘আগামী অক্টোবরে বাংলাদেশ দলের জন্য পরবর্তী বড় ইভেন্ট হলো আইসিসি বিশ্বকাপ। তার আগে এবাদতকে পূর্ণ ফিটনেস ও খেলায় ফেরাতে সব রকম চিকিৎসার ব্যবস্থা করতে প্রতিজ্ঞাবদ্ধ বিসিবি। চিকিৎসা ও পরামর্শের জন্য দেশের বাইরে যাওয়ার ব্যাপারটিও এর মধ্যে রয়েছে।’

 

লিস্ট ‘এ’ ক্রিকেটে এখন পর্যন্ত ৩৭ ম্যাচে ৫৭ উইকেট নিয়েছেন ২০ বছর বয়সী সাকিব। সদ্য সমাপ্ত এসিসি ইমার্জিং এশিয়া কাপে তিন ম্যাচে ৯ উইকেট নেন তিনি।

 

সাকিবের অন্তর্ভুক্তিতে ২০২০ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী দলের পাঁচজন খেলোয়াড় এখন বাংলাদেশ দলে। অন্য চারজন হলেন- তাওহিদ হৃদয়, শরিফুল ইসলাম, শামিম পাটোয়ারী এবং তানজিদ হাসান তামিম।

 

এশিয়া কাপে বাংলাদেশ দল : সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, শেখ মাহেদি, নাইম শেখ, শামিম হোসেন, তানজিম হাসান সাকিব ও তানজিদ হাসান তামিম।

 

একুশে সংবাদ/স ক 

খেলাধুলা বিভাগের আরো খবর