সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

বোল্ট-ব্রেভিসের দাপটে এলিমিনেটরে জয়

একুশে সংবাদ প্রকাশিত: ০৩:২৪ পিএম, ২৮ জুলাই, ২০২৩

মেজর লিগ ক্রিকেটে ওয়াশিংটন ফ্রিডমকে ১৬ রানে হারিয়ে ফাইনালের দিকে একধাপ এগিয়ে গেল মুম্বাই ইন্ডিয়ান্স নিউ ইয়র্ক। এদিন প্রথম এলিমিনেটরে মুখোমুখি হয় এই দুই দল। এই হাইভোল্টেজ ম্যাচে টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন ওয়াশিংটন ফ্রিডমের মইসেস হেনরিক। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪১ রান তুলতে সক্ষম হয় এমআই নিউ ইয়র্ক।


তবে এদিনের শুরুটা মোটেই ভালো করেনি নিকোলাস পুরানের দল। ওপেন করতে নামা শায়ান জাহাঙ্গির কিছুটা রান করলেও মোনাঙ্ক প্যাটেল মাত্র ৫ রান করে ফিরে যান। এমনকী অধিনায়ক নিকোলাস পুরানও মাত্র ১ রান করে ফিরে যান। পরপর উইকেট হারিয়ে স্বাভাবিক ভাবেই চাপে পড়ে যায় এমআই নিউ ইয়র্ক। সেখান থেকে ঘুরে দাঁড়ানোর শপথ নেন ডেওয়াল্ড ব্রেভিস। এই প্রোটিয়া ব্যাটারের চেষ্টার ফলেই ঘুরে দাঁড়ায় নিউ ইয়র্ক। মাত্র ৪১ বলে ৫৭ রানের ইনিংস খেলেন তিনি। তাঁর এই ইনিংসটি সাজানো ছিল ৪টি বাউন্ডারি এবং ৩টি ওভার বাউন্ডারির সৌজন্যে। বলা ভালো ব্রেভিস ম্যাচের পরিস্থিতি বদলে দেন। নইলে আরও কম রানে অলআউট হয়ে যেত পারত নিউ ইয়র্ক।

 

যদিও টিম ডেভিডও সামান্য রান করেন। তিনি ১২ বলে ১টি বাউন্ডারি এবং ২টি ওভার বাউন্ডারির সৌজন্যে ২৩ রান করেন। এছাড়া আর কেউ বড় রান করতে পারেননি। নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪১ রান করে নিউ ইয়র্ক। ওয়াশিংটনের হয়ে দুর্দান্ত বোলিং করেন মার্কো জানসেন এবং সৌরভ নেত্রাভালকার। ৪ ওভার হাত ঘুরিয়ে মাত্র ১২ রান দিয়ে ১ উইকেট তুলে নেন জানসেন। অপরদিকে ৪ ওভার বল করে ২৫ রান দিয়ে ২ উইকেট তুলে নেন সৌরভ।


১৪২ রানের টার্গেট মাথায় নিয়ে ব্যাট করতে নামে ওয়াশিংটন। ম্যাথিউ শর্ট এবং আন্ড্রিস গৌস নামেন ওপেন করতে। কিন্তু এই ম্যাচেও যে শুরুটা তারা খুব ভালো করেছে তা একেবারেই বলা যাবে না। কারণ ম্যাথিউ মাত্র ৮ রান করে ফিরে যান। প্রথম উইকেট মাত্র ১৪ রানের মধ্যে হারায় ওয়াশিংটন। তবে মুক্তার আহমেদ চেষ্টা করেন দলকে জেতাতে। কিন্তু তিনিও ১৯ রানে ফিরে যান। গৌস ২৫ বলে মাত্র ৪টি বাউন্ডারির সৌজন্যে ২৪ রান করেন। ম্যাচের একেবারে শেষের দিকে মার্কো জানসেন ১৮ বলে ২৮ রান ম্যাচ জেতাতে পারেনি। ট্রেন্ট বোল্টের গতির কাছে কার্যত পরাস্ত হয় ওয়াশিংটন ফ্রিডমের ক্রিকেটাররা। ১২৫ রানে ৯ উইকেট হারিয়ে শেষ হয় ওয়াশিংটনের দৌড়। এই ম্যাচে ৪ উইকেট নেন বোল্ট। ম্যাচের সেরা হয়েছেন ব্রেভিস।

 

একুশে সংবাদ/স ক   

খেলাধুলা বিভাগের আরো খবর