সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

আইপিএলের সমাপনী অনুষ্ঠানে যা যা থাকছে

একুশে সংবাদ প্রকাশিত: ০৭:৪০ পিএম, ২৭ মে, ২০২৩

রবিবার আইপিএলের ফাইনাল। ট্রফি জয়ের যুদ্ধের চূড়ান্ত পর্বে পৌঁছে গিয়েছে চেন্নাই সুপার কিংস । শুক্রবার কোয়ালিফায়ার টুয়ে গুজরাট টাইটান্স ও মুম্বাই ইন্ডিয়ান্স ম্যাচে যারা জিতবে, তারা ফাইনালে মহেন্দ্র সিংহ ধোনিদের বিরুদ্ধে খেলবে।  


রবিবার ফাইনাল ম্য়াচ হবে আমদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। গতবার আইপিএলে চ্যাম্পিয়ন হয়েছিল গুজরাট টাইটান্স। নিয়ম হচ্ছে, যারা আইপিএল চ্যাম্পিয়ন হয়, তাদের ঘরের মাঠে পরের বার আইপিএলের উদ্বোধনী ম্যাচ ও ফাইনাল হয়। সেই কারণেই আমদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে হচ্ছে ফাইনাল ম্যাচ।

 

ফাইনালের আগে সমাপ্তি অনুষ্ঠানের বন্দোবস্ত করছে ভারতীয় ক্রিকেট বোর্ড। আমদাবাদে উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চ মাতিয়েছিলেন অরিজিৎ সিংহ। সঙ্গে নেচেছিলেন রশ্মিকা মন্দানা ও তমন্না ভাটিয়া।

 

সমাপ্তি অনুষ্ঠানে অবশ্য ভিন্ন স্বাদের বিনোদনের পসরা সাজাচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড। যেখানে পারফর্ম করবেন ব়্যাপার ভিভিয়ান ডিভাইন। সঙ্গে থাকবেন ব়্যাপার কিংগ। গান গাইবেন জনিতা গাঁধী। যিনি বলিউডের পাশাপাশি দক্ষিণী সিনেমাতেও গান করেন। পারফর্ম করবেন সঙ্গীতশিল্পী নিউক্লিয়া। যিনি ইলেকট্রনিক মিউজিক প্রোডিউসার। লেটস নাচো, ভয়ানক আত্মার মতো জনপ্রিয় গান যিনি শ্রোতাদের উপহার দিয়েছেন।

 

শোনা যাচ্ছে, আরও বড় চমকের জন্য চেষ্টা করছেন বোর্ড কর্তারা। বলিউডের কোনও প্রথম সারির অভিনেতাকে আনার চেষ্টা চলছে। কথাবার্তা চলছে এক বিখ্যাত সঙ্গীত পরিচালকের সঙ্গেও। আপাতত শুধু ডিভাইন, কিংগ, জনিতা ও নিউক্লিয়ার নামই ঘোষণা করা হয়েছে আনুষ্ঠানিকভাবে।

 

আমদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে আজ মহারণ। কোয়ালিফায়ার টুয়ে শুক্রবার গুজরাট টাইটান্সের প্রতিপক্ষ পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স। জিতলে ফাইনালের টিকিট। ট্রফি জয়ের আর একটি সুযোগ। হারলেই বিদায়।

 

মুম্বাই ইন্ডিয়ান্স টুর্নামেন্টে সঠিক সময়ে নিজেদের সেরা ছন্দ খুঁজে পেয়েছে। শেষ পাঁচ ম্যাচের মধ্যে চারটিতে জিতেছে মুম্বাই। এলিমিনেটরে লখনউ সুপার জায়ান্টসকে কার্যত দুরমুশ করে ম্যাচ জিতেছে। ব্যাটিংয়ে সকলেই ছন্দে। শুরুর দিকে ফর্ম হাতড়ে বেড়ানো রোহিত শর্মা বড় শট খেলছেন। ক্যামেরন গ্রিন, সূর্যকুমার যাদবরা দুরন্ত ছন্দে। বল হাতে পীযূষ চাওলা, জেসন বেহরেনডর্ফরা তো ছিলেনই, সাম্প্রতিক সংযোজন আকাশ মাধওয়াল।

 

এবারের আইপিএলে একবারই মুখোমুখি হয়েছে দুই দল। সেই ম্যাচে গুজরাট টাইটান্সকে হারিয়ে দিয়েছিল গুজরাট। সাম্প্রতিক ফর্ম ধরলে এই ম্যাচেও মুম্বাইকে ফেভারিট মনে হবে। মুম্বাইয়ের বোলাররা দুরন্ত ছন্দে। যা ক্যাপ্টেন রোহিত শর্মার বিরাট ভরসা। 
 

একুশে সংবাদ.কম/সম    

খেলাধুলা বিভাগের আরো খবর