সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

সূর্যকুমারকে নিয়ে যা বললেন পন্টিং

একুশে সংবাদ প্রকাশিত: ১২:০১ পিএম, ৮ এপ্রিল, ২০২৩

ক্রিকেট মাঠের চারপাশেই বাহারি শট খেলতে পারদর্শী ভারতের সূর্যকুমার যাদব। তবে ওয়ানডেতে ব্যাট হাতে বাজে সময় কাটছে তার। সম্প্রতি অস্ট্রেলিয়ার বিপক্ষে ‘গোল্ডেন ডাকে’র হ্যাটট্রিক করেছেন। তবুও এ ব্যাটারের ওপর আস্থা এতটুকুও কমেনি রিকি পন্টিংয়ের।


সাবেক অজি গ্রেট পন্টিংয়ের মতে, ভারতকে বিশ্বকাপ জেতানোর সব সামর্থ্য সূর্যকুমারের মাঝে আছে। তাই মিডল অর্ডার এই ব্যাটসম্যানকে বৈশ্বিক আসরের দলে দেখতে চান তিনি।


আগামী অক্টোবর-নভেম্বরে ওয়ানডে বিশ্বকাপের আসর বসবে ভারতের মাটিতে। সেখানে স্বাগতিকদের স্কোয়াডে সূর্যকুমারকে দেখতে চান পন্টিং।

 

আইসিসি রিভিউয়ে দেওয়া এক সাক্ষাৎকারে পন্টিং বলেন, বৈশ্বিক প্রতিযোগিতায় ভারতের জন্য গুরুত্বপূর্ণ একজন হবেন ডানহাতি এই ব্যাটসম্যান।


তিনি আরো বলেন, বিশ্বের সবাই জানে সাদা-বলের ক্রিকেটে সূর্যকুমার কী করতে পারে। আমার মনে হয়, ভারতের উচিত তাকে সুযোগ দিয়ে যাওয়া। কারণ, সে ওই ধরনের ক্রিকেটার যে কিনা বিশ্বকাপ জেতাতে পারে।

 

পন্টিংয়ের ভাষ্যে, সে কিছুটা অধারাবাহিক হতে পারে, কিন্তু সে এমন মানের ক্রিকেটার যে গুরুত্বপূর্ণ মুহূর্তে দলকে জেতাতে পারে। অস্ট্রেলিয়ার হয়ে প্রয়াত গ্রেট অ্যান্ড্রু সাইমন্ডস যা করেছে, কিছুটা ওইরকম।

 

প্রসঙ্গত, ওয়ানডেতে এখন পর্যন্ত ২১ ম্যাচে ১০২.১২ স্ট্রাইক রেটে ৪৩৩ রান করেছেন সূর্যকুমার। পাশাপাশি এ ফরম্যাটে দুই ফিফটি রয়েছে। কিন্তু এখনো তিন অংকের ম্যাজিক ফিগার স্পর্শ করতে পারেননি তিনি।

একুশে সংবাদ.কম/ডে বা/সম

খেলাধুলা বিভাগের আরো খবর