সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

হাথুরুকে আমরা এখন আরও বেশি অভিজ্ঞ হিসেবে পাচ্ছি: সুজন

একুশে সংবাদ প্রকাশিত: ০৬:২২ পিএম, ৭ ফেব্রুয়ারি, ২০২৩

বর্তমানে বাংলাদেশ ক্রিকেটে সবচেয়ে আলোচিত নাম ‘চান্দিকা হাথুরুসিংহে’। শ্রীলঙ্কান এই কোচকে দ্বিতীয় দফায় টাইগারদের তিন ফরম্যাটের জন্য নতুন করে প্রধান কোচ হিসেবে দায়িত্ব দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।  

 

চলতি বছরের মার্চে ঘরের মাঠে ইংল্যান্ড দলের সাথে সিরিজ খেলবে টাইগাররা। আর এটাই হতে যাচ্ছে, জাতীয় দলের প্রধান কোচ হাথুরুসিংহের প্রথম অ্যাসাইনমেন্ট।


জাতীয় দলের কোচ হিসেবে শ্রীলঙ্কান এই মাস্টারমাইন্ডকে ফেরানো নিয়ে টাইগারদের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনের দাবি, আমরা এখন হাথুরুকে আরও বেশি অভিজ্ঞ হিসেবে পাচ্ছি।

 

তিনি (সুজন) বলেন, তিনি (হাথুরুসিংহে) এখানে আগেও কাজ করেছেন। আশা করি, তিনি আবারও কোচ হিসেবে ফেরায় ভালো কিছুই হবে। কারণ, আমাদের ক্রিকেট নিয়ে তার ভালো নখদর্পণ আছে।

 

জাতীয় দলের সাবেক এই অধিনায়কের দাবি, হাথুরুসিংহে আগে ইয়াং ছিল। আমরা এখন অভিজ্ঞ হাথুরুকে পাব। তিনি আগের চেয়ে অনেক পরিণত। আশা করি, ভালো কিছু হবে।

 

তিনি আরও বলেন, ভালো হবে, চিন্তা করেই বিসিবি হাথুরুসিংহেকে নিয়োগ দিয়েছে। আমরা বিশ্বাস করি, সেই ভালোটা তিনি উপহার দিতে পারবেন।

 

প্রসঙ্গত, ২০১৪ সাল থেকে ২০১৭ পর্যন্ত তিন বছর বাংলাদেশের কোচিংয়ের দায়িত্ব শেষে আচমকা পদত্যাগ করেন হাথুরু। দুই বছরের চুক্তি বাকি থাকা সত্ত্বেও দক্ষিণ আফ্রিকা সফর চলাকালীন এক মেইলবার্তায় বিদায় নেন এই শ্রীলঙ্কান কোচ।

একুশে সংবাদ/আ টি/সম

খেলাধুলা বিভাগের আরো খবর