সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

খুলনাকে হারিয়ে বিপিএলে ঢাকার শুভ সুচনা

একুশে সংবাদ প্রকাশিত: ০৫:৫১ পিএম, ৭ জানুয়ারি, ২০২৩

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসরের দ্বিতীয় দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল ঢাকা ডমিনেটর্স ও খুলনা টাইগার্স। এ ম্যাচে খুলনাকে হারিয়ে জয় তুলে নিয়েছে ঢাকা।

 

প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ১১৩ রান করে খুলনা। লক্ষ্য তাড়া করতে মাঠে নেমে ছয় উইকটে ও ৫ বল হাতে রেখে জয় পায় ঢাকা।

 

ঢাকার হয়ে দিলশান মুনাউইরার সঙ্গে ইনিংস উদ্বোধন করতে মাঠে নামেন আহমেদ শেহজাদ। মাত্র ৪ রান করেই রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন তিনি। আরেক ওপেনার দিলশান ২৮ বলে করেন ২২ রান। তিনে নেমে ১৬ রান করেন সৌম্য সরকার।

 

এরপর মোহাম্মদ মিঠুন ও নাসির হোসেন মিলে দলকে এগিয়ে নিয়ে যান। এর আগে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ঢাকার অধিনায়ক নাসির হোসেন। শুরুতেই ৭ রানে বিদায় নেন খুলনার ওপেনার শারজিল খান।

 

আরেক ওপেনার তামিম ইকবাল ও  মুনিম শাহরিয়ার কেউই পাননি দুই অংকের দেখা। দুজনে ফেরেন যথাক্রমে ৮ ও ৪ রানে। আজম খান আউট হন ১৮ রানে।

 

পঞ্চম উইকেটে ৩১ রানের জুটি গড়েন ইয়াসির আলী রাব্বি ও মোহাম্মদ সাইফুদ্দিন। অল্প সময়ের ব্যবধানে ফেরেন দুজনই। দলের পক্ষে সর্বোচ্চ ২৪ রান করেন অধিনায়ক ইয়াসির। এছাড়া সাইফুদ্দিন করেন ১৯ রান।

 

শেষদিকে ওয়াহাব রিয়াজের ৩ বলে ১০ রানের ক্যামিওতে খুলনার পুঁজি  বাড়ে। সাব্বির রহমান ১১ বলে ১১ রানে অপরাজিত থাকেন।

 

ঢাকার হয়ে একাই ৪ উইকেট শিকার করেন আল আমিন হোসেন। এছাড়া নাসির হোসেন ও আরাফাত সানি একটি করে উইকেট তুলে নেন। অন্যদিকে খুলনার হয়ে বল হাতে ২ উইকেট নেন সাইফুদ্দিন, ওয়াহাব রিয়াজ ও ম্যাকারান ১টি করে উইকেট তুলে নেন।


একুশে সংবাদ/ সম

 

 

খেলাধুলা বিভাগের আরো খবর