সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

বশ্বকাপ চলাকালীণ যানজট বিবেচনায় অফিসের সময়সূচী কমিয়ে আনছে কাতার

একুশে সংবাদ প্রকাশিত: ০৮:৪৭ পিএম, ৬ অক্টোবর, ২০২২

আগামী ২০ নভেম্বর থেকে ১৮ ডিসেম্বর পর্যন্ত কাতারের রাজধানী দোহায় অনুষ্ঠিতব্য বিশ্বকাপ দেখতে এক মিলিয়নেরও বেশী পর্যটক ভ্রমনের আশা করছে আয়োজক কমিটি। সে কারনেই আটটি স্টেডিয়ামের চারপাশে রাস্তাঘাটে অতিরিক্ত ট্রাফিকের শঙ্কা করছে কাতার সরকার।

 

বিশেষ করে প্রথম দুই সপ্তাহ গ্রুপ পর্বের ম্যাচ চলাকালীন পরিস্থিতি অবনতি হতে পারে। অংশগ্রহণকারী ৩২টি দেশের বিদেশী সমর্থকদের সামলাতে এখন থেকেই বাড়তি নিরাপত্তা ব্যবস্থা জোড়দার করা হয়েছে।

 

বুধবার এ সম্পর্কিত আয়োজিত কেবিনেট সভার পর এক মুখপাত্র জানিয়েছেন আগামী ১ নভেম্বর থেকে ১৯ ডিসেম্বর পর্যন্ত মাত্র ২০ শতাংশ সরকারী কর্মকর্তাদের অফিসে আসার কথা বলা হয়েছে। যারা অফিসে আসবেন তাদের জন্য কর্মঘন্টা হবে চার ঘন্টা।

 

 এছাড়া ১ নভেম্বর থেকে ১৭ নভেম্বর পর্যন্ত স্কুলের সময়সূচিও কমিয়ে আনা হয়েছে, সকাল ৭.০০টা থেকে শুরু হয়ে যা চলবে দুপুর ১২টা পর্যন্ত। এরপর ১৮ নভেম্বর থেকে ২২ ডিসেম্বর পর্যন্ত সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষনা করা হয়েছে।

 

দোহা শহরের সবচেয়ে ব্যস্ত সড়ক কোরনিচ হাইওয়েতে ১ নভেম্বর থেকে সমস্ত যান চলাচল বন্ধ থাকবে। এই রুটের দুই পার্শে বিশ্বকপের ফ্যান জোন নির্মান করা হবে।

 

 একুশে সংবাদ/এসএস

খেলাধুলা বিভাগের আরো খবর