সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

চেক রিপাবলিককে উড়িয়ে শীর্ষে রোনালদোর পর্তুগাল

একুশে সংবাদ প্রকাশিত: ০৮:৫২ এএম, ২৫ সেপ্টেম্বর, ২০২২

প্রাগের ফর্চুনা অ্যারেনায় শনিবার রাতে গ্রুপ পর্বের ম্যাচটি ৪-০ গোলে জিতেছে পর্তুগাল। জোড়া গোল করেন দিয়োগো দালোত। অন্য দুই গোলদাতা ব্রুনো ফের্নান্দেস ও দিয়োগো জটা। গত জুনে প্রথম দেখায় চেক রিপাবলিককে ২-০ গোলে হারিয়েছিল পর্তুগাল।

 

পাঁচ ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে ‘এ’ লিগের দুই নম্বর গ্রুপের শীর্ষে উঠেছে পর্তুগিজরা। গ্রুপের অন্য ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে ২-১ গোলে হারা স্পেন ৮ পয়েন্ট নিয়ে আছে দুইয়ে।

 

রোনালদোর হাত ধরে ম্যাচের শুরুটা দারুণ হতে পারত পর্তুগালের। তবে ষষ্ঠ মিনিটে ডান দিক থেকে ব্রুনো ফের্নান্দেসের ডি-বক্সে বাড়ানো বলে প্রতিপক্ষের চ্যালেঞ্জের মুখে শটই নিতে পারেননি তিনি।

 

আট মিনিট পর তার ম্যাচ শেষ হতে বসেছিল। সতীর্থের উঁচু করে বাড়ানো বলে হেড করতে লাফিয়ে ওঠেন রোনালদো, একই সময়ে এগিয়ে এসে পাঞ্চ করতে যান গোলরক্ষক। তার হাতে পর্তুগাল অধিনায়ক নাকে প্রচণ্ড আঘাত পান, নাক দিয়ে রক্ত পড়তে দেখা যায়। তবে কিছুক্ষণ চিকিৎসা নেওয়ার পর ফের খেলা শুরু করেন তিনি।


২২তম চোট পেয়ে মাঠ ছাড়েন চেক ডিফেন্ডার ইয়াকুব ব্রাবেস। এর দুই মিনিট পরই আরেকটি সুবর্ণ সুযোগ হারান রোনালদো। বাঁ দিকের বাইলাইন থেকে ফের্নান্দেসের কাটব্যাক ফাঁকায় পেয়েও অবিশ্বাস্যভাবে শট নিতে ব্যর্থ হন আন্তর্জাতিক ফুটবলের রেকর্ড ১১৭টি গোল করা তারকা।

 

একুশে সংবাদ/এসএস

খেলাধুলা বিভাগের আরো খবর