সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

বাংলাদেশকে বিপদে রাখতে না পারার আক্ষেপ করুণারত্নের

একুশে সংবাদ প্রকাশিত: ০৬:৪৯ পিএম, ১৯ মে, ২০২২

চট্টগ্রাম টেস্ট নিষ্প্রাণ ড্রতে শেষ হয়েছে। তবে এই টেস্টে এক মুহূর্তেও বাংলাদেশের উপর চাপ তৈরি করতে পারেনি শ্রীলঙ্কা। উল্টো কিছুটা সময় লঙ্কানদের উপরেই চাপ তৈরি করেছিল স্বাগতিকরা। টাইগারদের উপর চাপ তৈরি করতে না পারার আক্ষেপ ঝড়েছেন লঙ্কান অধিনায়ক করুণারত্নের কণ্ঠে।

বৃহস্পতিবার (১৯ মে) টেস্টের শেষ দিনের শুরুতে ব্যাট হাতে রান তোলার তাড়া দেখিয়েছিল লঙ্কানরা। কিন্তু এরপর আস্তে আস্তে কমতে থাকে তাদের এই রান তোলার তাড়া। শেষ পর্যন্ত দিনের খেলা এক ঘণ্টারও বেশি সময় বাকি থাকতেই ড্র মেনে নেয় দু’দল। 

খেলা শেষে করুণারত্নে বলেন,‘দূর্ভাগ্যবশত, আমরা বাংলাদেশের উপর কোনো চাপ তৈরি করতে পারেনি। আমরা প্রথম ইনিংসে ভালো করতে পারি নাই। পরের বল প্রচুর টার্ন করেছে। এতে আমরা খুব সমস্যায় পড়েছি।’

এছাড়া তিনি বলেন,‘এই গরমে পেসারদের জন্য কাজ সহজ ছিল না। তারা দারুণ বোলিং করেছে। তারা তাদের সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করেছে। এই উইকেটে আমাদের স্পিনাররাও ভালো করেছে। তারা এই উইকেট থেকে শিখেছে। উন্নতি করে পরের টেস্টে আমরা বিষয়টি কাজে লাগাতে পারবো।”

আগামী (২৩ মে) সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশের মুখোমুখি হবে শ্রীলঙ্কা। প্রথম টেস্ট ড্র হওয়ায়, এই ম্যাচের জয়-পরাজয়ের উপরই নির্ভর করে সিরিজের ভাগ্য। সিরিজটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় চক্রের অংশ।

একুশে সংবাদ/এসএস
 

খেলাধুলা বিভাগের আরো খবর