সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

অস্ট্রেলিয়ান ওপেনের মুকুট অ্যাশলে বার্টির

একুশে সংবাদ প্রকাশিত: ০৫:১১ পিএম, ২৯ জানুয়ারি, ২০২২

রেকর্ড গড়েই অস্ট্রেলিয়ার ওপেন জিতলো বার্টি। জমজমাট ফাইনালে প্রথম সেটে দারুণ জয় তুলে নিয়েছিলেন তিনি। কিন্তু দ্বিতীয় সেটে শুরুতে পিডছিয়ে গিয়েও ঘুরেও দাঁড়িয়েছেন দারুণভাবে। এরপর আমেরিকান ড্যানিয়েল কলিন্সের বিপক্ষে সরাসরি সেটে জিতেই প্রথমবারের মতো অস্ট্রেলিয়ান ওপেন নিজের করে নিয়েছেন অ্যাশলে বার্টি।

সেই সাথে দীর্ঘ অপেক্ষার পর অস্ট্রেলিয়া ওপেন জিতলো অ্যাশলে বার্টি। ৪২ বছর অপেক্ষার পর অস্ট্রেলিয়ান কোন নারী হিসেবে টুর্নামেন্টের ফাইনালে উঠলেন তিনি। সেমিফাইনালে বার্টি হারিয়েছেন আমেরিকার মেডিসন কেয়াসকে। প্রায় ঘণ্টা জমজমাট লড়াইয়ের পর দুই সেটে ৬-১,৬-৩ ব্যবধানে জয় তুলে নেন তিনি।

শনিবার মেলবোর্নের রড লেভার অ্যারেনায় অস্ট্রেলিয়ান ওপেনের নারীদের এককের ফাইনালে যুক্তরাষ্ট্রের ডেনিয়েল্লি কলিন্সের বিপক্ষে ৬-৩, ৭-৬ (৭-২) গেমে ম্যাচটি জিতে নিয়েছেন বার্টি। 

দ্বিতীয় সেটে শুরুতেই বার্টির সার্ভ ব্রেক করে ০-২ এগিয়ে কলিন্স স্পষ্ট করে দেন। একের পর এক পয়েন্ট জিততে জিততে দ্বিতীয় সেটে ৫-১ এগিয়ে যান কলিন্স। মনে হচ্ছিল পুরো টুর্নামেন্টে একটি সেটও না হারা বার্টি এ ম্যাচেই বোধ হয় হারবেন প্রথমবার।

তবে দারুণ লড়াই করে ৫-৫ সমতায় ফেরেন বার্টি।এরপর সেট টাইব্রেকারে গড়ায়, কলিন্সকে আর ম্যাচে ফিরে আসার সুযোগ দেননি বার্টি। দাপুটে পারফরম্যান্সে ৭-২ স্কোরে ব্রেক জিতে অস্ট্রেলিয়ান ওপেন নিজের করে নেন


একুশে সংবাদ/এসএস/

খেলাধুলা বিভাগের আরো খবর