সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

তাইজুলের বিষাক্ত স্পিনে চট্টগ্রামে ধুকছে পাকিস্তান

একুশে সংবাদ প্রকাশিত: ০১:২৭ পিএম, ২৮ নভেম্বর, ২০২১

চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিন (রোববার) বল হাতে জ্বলে উঠেছে বাংলাদেশের বোলাররা। সর্বশেষ পাকিস্তানের ব্যাটার ওপেনার আবিদ আলীকে ফিরিয়ে দিয়েছেন স্পিনার তাইজুল ইসলাম। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৯৫ ওভারে ৬ উইকেটে পাকিস্তানের সংগ্রহ ২২৯। 

এর আগে তৃতীয় দিনের শুরুতেই পাকিস্তান শিবিরে আঘাত হানেন স্পিনার তাইজুল ইসলাম। দিনের প্রথম ওভারেই জোড়া আঘাতের পর পাকিস্তানি ব্যাটার ফাওয়াদ আলমকে নিজের তৃতীয় শিকার বানান। প্রতিপক্ষের ১৮২ রানের মাথায় এই বাঁহাতিকে উইকেটরক্ষক লিটন দাশের ক্যাচে পরিণত করেন স্পিনার তাইজুল। বাবর আজমকে সরাসরি বোল্ড করে মাঠ ছাড়া করান মেহেদী হাসান মিরাজ। উইকেটে থিতু হওয়ার চেষ্টায় থাকা পাকিস্তান অধিনায়ক ৪৬ বলে ১০ রান করতে পারেন।

 অন্যপ্রান্তে অবশ্য টেস্ট ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি তুলে অপরাজিত রয়েছেন ওপেনার আবিদ আলী। আগের দিন বাংলাদেশের নির্বিষ বোলিংয়ে দাপট দেখানো পাকিস্তান এদিন মাত্র এক রান যোগ করতেই দুই উইকেট হারায়। ওভারের পঞ্চম বলে তাইজুলের বলে এলবির শিকার হন ওপেনার আব্দুল্লাহ শফিক। তিনি ১৬৬ বলে ২টি চার ও ২টি ছক্কায় ৫২ রান করেন। পরের বলেই নতুন ব্যাটার অভিজ্ঞ আজহার আলীকে মাঠ ছাড়া করান তাইজুল। এই ডানহাতিকে শূন্য রানে এলবির ফাঁদে ফেলেন টাইগার স্পিনার।

এরপর মোহাম্মদ রিজওয়ানকে ফিরিয়ে দিয়েছেন পেসার এবাদত হোসেন। ডানহাতি এই পেসারের ইনসুইং বুঝতে না পেরে এলবি হন পাকিস্তানের উইকেটরক্ষক-ব্যাটার (৫)। দলীয় ২১৭ রানের মাথায় আবিদ আলীকে এলবিডাব্লিউর ফাঁদে ফেলেন তাইজুল। তিনি ২৮২ বল মোকাবেলা করে ১২টি বাউন্ডারি ও দুটি ছক্কায় ১৩৩ রান করেন।

এর আগে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশের প্রথম ইনিংসে করা ৩৩০ রানের জবাবে দ্বিতীয় দিনের খেলা শেষে প্রথম ইনিংসে পাকিস্তান বিনা উইকেটে ১৪৫ রান করে। অপরাজিত থাকা দুই ওপেনারের মধ্যে আবিদ আলী করেছেন ৯৩ রান, সঙ্গী শফিক ব্যাট করছিলেন ৫২ রানে। বাংলাদেশের চেয়ে ১৮৫ রানে পিছিয়ে থেকে তৃতীয় দিন ব্যাট শুরু করেন তারা।

একুশে সংবাদ/এসএস

খেলাধুলা বিভাগের আরো খবর