সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

নিউজিল্যান্ডে শক্তিশালী তিন ভূমিকম্প, নিরাপদে টাইগাররা

একুশে সংবাদ প্রকাশিত: ১০:৫২ এএম, ৫ মার্চ, ২০২১

মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানে তিনটি শক্তিশালী ভূমিকম্পের কবলে পড়েছে নিউজিল্যান্ড। এত বড় মাত্রার কম্পন ছিল যে সে দেশে জারি করা হয়েছে সুনামি সতর্কতা। এমনকি খুব দ্রুত নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে উপকূলীয় অঞ্চলের বাসিন্দাদের।

এমন খবরের পর স্বাভাবিকভাবেই দুশ্চিন্তায় বাংলাদেশ ক্রিকেট ফ্যানরা ও ক্রিকেটারদের পরিবাররা। তারা ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে এখন নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে অবস্থান করছে। ফলে সবার মনেই এসেছে প্রশ্ন, জাতীয় ক্রিকেটাররা নিরাপদে আছে তো? 

এই প্রশ্নের জবাব দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। টিম লিডার হিসেবে জাতীয় দলের সঙ্গে যাওয়া বিসিবি কর্মকর্তা জালাল ইউনুসের বয়ানে দেয়া হয়েছে আনুষ্ঠানিক বিবৃতি। যেখানে জানানো হয়েছে, নিউজিল্যান্ডে শক্তিশালী ভূমিকম্প আঘাত হানলেও, টাইগার ক্রিকেটার ও দলের সঙ্গে থাকা সবাই নিরাপদেই আছেন।

মূলত ভূমিকম্পের কেন্দ্র থেকে অনেক দূরে বাংলাদেশ দলের বর্তমান অবস্থান। টাইগাররা এখন রয়েছে ক্রাইস্টচার্চে। সেখান থেকে জিসবোর্নের দূরত্ব প্রায় ৯০০ কিলোমিটার। ফলে ভূমিকম্পের সময় টের পাননি ক্রিকেটাররা। বিশেষ করে নিউজিল্যান্ডে তখন মধ্যরাত হওয়ায় দলের প্রায় সবাই গভীর ঘুমে মগ্ন ছিলেন।

এর আগে ২০১৯ সালে নিউজিল্যান্ড সফর করে লাল-সবুজের প্রতিনিধিরা। তবে সেই সফর শেষ না করেই দেশে ফিরতে হয় টাইগারদের। বর্তমানে যে শহরে আছে দল, সেই ক্রাইস্টচার্চেই সর্বশেষ নিউজিল্যান্ড সফরে খেলার কথা ছিল বাংলাদেশের। ওই টেস্টের আগে ক্রাইস্টচার্চের একটি মসজিদে হামলা হলে টেস্ট সিরিজের মাঝপথে দেশে ফিরে আসে তামিম ইকবালরা।

একুশেসংবাদ/অমৃ

খেলাধুলা বিভাগের আরো খবর