সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ওমানের প্রস্তাব নাকচ বাফুফের

একুশে সংবাদ প্রকাশিত: ০৬:২৪ পিএম, ১৩ জানুয়ারি, ২০২১

করোনার ধাক্কায় ২০২২ কাতার বিশ্বকাপের এশিয়া অঞ্চলের বাছাইপর্ব স্থগিত করা হয়েছে। শুধু বিশ্বকাপের বাছাই পর্ব-ই নয়, ২০২৩ চায়না এশিয়ান কাপের বাছাইপর্বও স্থগিত করেছে ফিফা।

কাতার বিশ্বকাপ বাছাইয়ের এশিয়া অঞ্চলের বাকি ম্যাচগুলোর তারিখ ঘোষণা করেছে ফিফা। বাংলাদেশ, ভারত, কাতার, ওমান ও আফগানিস্তানকে নিয়ে ‘ই’ গ্রুপের খেলাগুলো হওয়ার কথা ২৫ ও ৩০ মার্চ এবং ৭ ও ১৫ জুন। বাংলাদেশ কাতারের বিপক্ষে ম্যাচটি দোহায় গিয়ে খেলে এসেছে সমঝোতার মাধ্যমে। ২৫ মার্চ আফগানিস্তান, ৭ জুন ভারত ও ১৫ জুন ওমানের বিপক্ষে ম্যাচের দিন নির্ধারিত আছে। ‘ই’ গ্রুপের বাকি ১৪ ম্যাচ সেন্ট্রাল ভেন্যুতে করার প্রস্তাব দিয়েছে ওমান। নিজেদের মাঠকেই সেন্ট্রাল ভেন্যু হিসেবে চায় তারা।

ওমানের এই প্রস্তাবে কাতার সম্মতি দিলেও বাংলাদেশ তা নাকচ করে দিয়েছে।তবে এক্ষেত্রে ফিফা ও এএফসির একটা ভূমিকা থাকবে। করোনাভাইরাস পরিস্থিতির কারণে ফিফা ও এএফসি যদি বাকি ম্যাচগুলো সেন্ট্রাল ভেন্যুতে করার সিদ্ধান্ত নেয়, সেক্ষেত্রে বাংলাদেশের কিছুই করার থাকবে না। তখন বাংলাদেশকে ওমানের প্রস্তাব অনুযায়ী সেখানে গিয়েই বাকি তিন ম্যাচ খেলতে হবে। 

শেষ পর্যন্ত যদি বিশ্বকাপ বাছাইয়ের বাকি ম্যাচগুলো সেন্ট্রাল ভেন্যুতেই হয় তাহলে বাংলাদেশের ম্যাচগুলো হতে পারে ২৪, ২৭, ৩০ মার্চ। ওমান সেভাবেই প্রস্তাবনা পাঠিয়েছে বাফুফেকে।

একুশে সংবাদ/জা/আ

খেলাধুলা বিভাগের আরো খবর