সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

কুড়িয়ে পাওয়া ব্যাগ ভর্তি টাকা ফেরত দিলেন মালদ্বীপ প্রবাসী আবুল কাশেম।

একুশে সংবাদ প্রকাশিত: ০৭:১৯ পিএম, ২১ জানুয়ারি, ২০২৪

মালদ্বীপে কুড়িয়ে পাওয়া বাংলাদেশি মুদ্রায় প্রায় দেড় লাখ টাকা ফেরত দিয়ে প্রশংসায় ভাসছেন মো. আবুল কাশেম (৫০) নামের এক প্রবাসী বাংলাদেশি। সততার এমন দৃষ্টান্তের জন্য মালদ্বীপে ঘুরতে আসা অপর বাংলাদেশি পর্যটক মোহাম্মদ সাইদুল ইসলাম তাকে সম্মাননা জানিয়েছেন। 

শনিবার ২০ জানুয়ারি মালদ্বীপের রাজধানী পার্শ্ববর্তী হুলহুমালের ড্রিম রিলাক্স হোটেল এর সামনে এমন ঘটনাটি ঘটে। তার এই সততার খবরটি দ্রুত দেশটির জনসাধারণের মাঝে ছড়িয়ে পড়লে কাশেম কে এক নজর দেখতে অনেক প্রবাসী বাংলাদেশি ছুটে আসেন। 

জানা গেছে, আবুল কাশেম মালদ্বীপের বাণিজ্যিক শহর হুলহুমালের একটি রাস্তায় এই ব্যাগ ভর্তি অর্থ কুড়িয়ে পান। দীর্ঘক্ষণ অপেক্ষা করে, প্রকৃত মালিককে খুঁজে না পেয়ে অবশেষে তা পার্শ্ববর্তী এক দোকানের রিসিপশনে জমাদেন।প্রায় দু-তিনঘণ্টা পর প্রকৃত মালিক এর সন্ধান পেলে সঠিক তথ্য নিয়ে ব্যাগ ভর্তি টাকা ফেরত দিলেন আবুল কাশেম।কিন্তু, টাকা ফিরিয়ে দিয়ে কোনো উপহার নেওয়া তো দূরের কথা, নিজের পরিচয় পর্যন্ত প্রকাশ করতে রাজি হননি তিনি। 

বাংলাদেশি পর্যটক মোহাম্মদ সাইদুল ইসলাম বলেন, মানিব্যাগটি ফিরে পাওয়ার আশা ছেড়ে দিয়েছিলাম। হঠাৎ খুজতে খুজতে একটি লোক এসে জিজ্ঞেস করে তিনি কি খুজতেছেন, তাকে বললাম মানিব্যাগ হারিয়ে ফেলেছি।এমনিতেই মানিব্যাগে টাকার পরিমাণ কত জানতে চেয়ে নিশ্চিত হয়ে দুপুরের পর আনতে যেতে বলেন। মানিব্যাগ হাতে পেয়ে আবুল কাশেমকে সততা এবং ভালো আচরণের স্বীকৃতিস্বরূপ কিছু দিতে চাইলে তিনি না নিয়ে হাসিমুখে ধন্যবাদ জানিয়ে চলে গেলেন। 

আবুল কাশেম পেশায় একজন কনজুমার মার্ট এর সেলসম্যান, তার দেশের বাড়ি চট্টগ্রামের মিরসরাই।বাংলাদেশিরা সৎ ও পরিশ্রমী হিসেবে প্রবাসে পরিচিত। তার এ সততা বিদেশের মাটিতে বাংলাদেশের সুনাম আরও বাড়াবে বলে মনে করেন উপস্থিত প্রবাসীরা।

 

একুশে সংবাদ/বিএইচ

প্রবাস বিভাগের আরো খবর