সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ডয়চে ভেলের প্রতিবেদনের প্রতিবাদে জার্মান আ. লীগের প্রতিবাদ সভা

একুশে সংবাদ প্রকাশিত: ১১:১৮ পিএম, ১১ এপ্রিল, ২০২৩

বাংলাদেশের ব়্যাবকে নিয়ে ডয়চে ভেলের দেশবিরোধী যড়যন্ত্রমূলক রিপোর্টের বিরুদ্ধে জার্মান আওয়ামী লীগ এক প্রতিবাদ সভার আয়োজন করে।

 

সোমবার (১০ এপ্রিল)  বিকাল ৪টায় ভার্চুয়ালিভাবে এ সভার আয়োজন করা হয়।

 

সভায় সভাপত্বিত করেন জার্মান আওয়ামী লীগের সভাপতি মিজানুর হক খান এবং সঞ্চালনা করেন জার্মান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোবারক আলী ভূঁইয়া।

 

প্রতিবাদ সভায় প্রধান অতিথি হিসেবে ছিলেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাবেক সভাপতি শ্রী অনিল দাস গুপ্তা। বিশেষ অতিথি ছিলেন জার্মান আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জয়নাল হক। বিশেষ অতিথি ছিলেন অনারারি কনসোল হাসনাত মিয়া।

 

সভায় প্রধান বক্তা ছিলেন জার্মান আওয়ামী লীগের উপদেষ্টা আনোয়ারুল কবির। বিশেষ বক্তা জার্মান আওয়ামী লীগের সাবেক সভাপতি সৈয়দ আহমেদ সেলিম।

 

প্রতিবাদ সভায় আরও বক্তব্য রাখেন- জার্মান বাংলা প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি খান লিটন, আবু জাফর স্বপন, নুরজাহান খান নুরি, মাসুদুর রহমান মাসুদ, নুরে আলম সিদ্দিকী রুবেল, বীর মুক্তিযোদ্ধা কামাল দেওয়ান, বীর মুক্তিযোদ্ধা মাহাবুব আলম, আ. আজিজ চৌধুরী, খালেকউজ্জামান, প্রফেসার ডা. নুরে আলম সিদ্দিকী, মায়েদুল ইসলাম তালুকদার, বাবু সরদার, কামাল ভূইয়া, আলমগীর আলী আলম, মুরার মাহামুদ বেপারী, কামাল বেপারী, সেলিম ভূইয়া, সূর্য কান্ত ঘোষ, বাপ্পী তালুকদার, রানা ভুইয়া, এনাম চৌধুরী, শরাফউদ্দিন আহমেদ জুয়েল, শেখ রেদোয়ান, অমিত মজুমদার, সাবরা খান ও আউয়াল খানসহ অনেকেই।

 

প্রতিবাদ সভায় বক্তারা সম্প্রতি ডয়চে ভেলে ও নেত্র নিউজের মনগড়া ও সুনির্দিষ্ট প্রমাণ ছাড়া বাংলাদেশের র‌্যাব নিয়ে যে প্রতিবেদন প্রকাশ করেছে তার তীব্র নিন্দা জানান ও প্রতিবাদ করেন।

 

বক্তারা বলেন, শীঘ্রই ডয়চে ভেলে কর্মকর্তাদের সাথে জার্মান আওয়ামী লীগের প্রতিনিধি দল দেখা করে এই প্রতিবেদনের প্রতিবাদ জানাবেন। তাছাড়া তারা মানববন্ধন করারও সিদ্ধান্ত জানায়। প্রয়োজনে আইনি ব্যাবস্থা গ্রহণ করা হবে বলেও তারা জানান।

 

অন্যদিকে প্যারিসের পিনাকিসহ পর্দার আড়ালে পিনাকির মতো অনেকে সাংবাদিক ও প্রগতিশীলতার নামে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে বাংলাদেশ সরকারকে বেকায়দায় ফেলতে চায় তাদেরও দাঁতভাঙ্গা জবাব দেওয়ার কথাও বলেন বক্তারা। এসব গুগল সাংবাদিক যারা আওয়ামী লীগের মাথায় লবণ রেখে তেঁতুল খায় এবং আমলাদের চামচামি করে তাদের বয়কট করার জন্য সুপারিশ করা হয়।

 

বক্তারা আরও বলেন, আসুন আমরা সবাই ঐক্যবদ্ধ হয়ে দেশ-বিদেশে দেশের বিরুদ্ধে সব মিথ্যা অপপ্রচার ও ষড়যন্ত্র মোকাবেলা করে, উন্নয়ন অভিযাত্রায় বঙ্গবন্ধুর স্বপ্নের উন্নত, সমৃদ্ধ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার ‍‍`স্মার্ট বাংলাদেশ‍‍` নির্মাণে সহয়তা করি। গড়ে তুলি বঙ্গবন্ধুর সোনার বাংলা।


একুশে সংবাদ.কম/স/জাহাঙ্গীর

প্রবাস বিভাগের আরো খবর