সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

বিজয় দিবস উপলক্ষে জার্মান বাংলা প্রেস ক্লাবের ভার্চুয়াল আলোচনা

একুশে সংবাদ প্রকাশিত: ০৬:২৪ পিএম, ২১ ডিসেম্বর, ২০২০

৪৯ তম মহান বিজয় দিবস উপলক্ষে জার্মান বাংলা প্রেস ক্লাবের উদ্যোগে ভার্চুয়াল আলোচনা অনুষ্ঠিত হয়েছে। 

আলোচনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কর্ণেল (অব) ফারুক খান এমপি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের রাস্ট্রদূত, সাবেক সচিব মোশাররফ হোসাইন ভূঁইয়া এনডিসি। 

জার্মান বাংলা প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি হাবিবুল্লাহ আল বাহারের পরিচালনায় এবং সংগঠনের সভাপতি খান লিটনের সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ। 

আলোচনায় অংশ নেন জার্মান গ্রিন পার্টির নেতা শাহাবুদ্দিন মিয়া, সৈয়দ আহমেদ সেলিম, আনোয়ারুল কবির, জয়নাল হক, ইউনুছ আলী খান, মিজানুর হক খান, জাহিদুল ইসলাম পুলক, নজরুল ইসলাম খালেদ, কাইউম চৌধুরী, মায়েদুল ইসলাম তালুকদার, আমানউল্লাহ, নুরে আলম সিদ্দিকি রুবেল, মাসুদ রহমান, নূর জাহান খান নুরী, মাবু জাফর স্বপন, মিজানুর রহমান, হিমেল ফারুক সহ জার্মানি প্রবাসি বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ। 

প্রধান অতিথি কর্ণেল (অব) ফারুক খান বলেন,  এই বারের বিজয় দিবস বাংলাদেশের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ পাহাড়সম ষড়যন্ত্র  ছিন্ন করে বর্তমান সরকার বিজয়ের এই মাসে পদ্মাসেতু দৃশ্যমান করেছে। 

তিনি বলেন, বাংলাদেশ এখন  সারা পৃথিবীর কাছে উন্নয়নের রোল মডেল।  

অনুষ্ঠানের বিশেষ অতিথি রাষ্ট্রদূত মোশাররফ হোসেন ভূঁইয়া বলেন, আমাদের টার্গেট ছিল পদ্মা সেতু ২০১৪ সালের ভেতর শেষ করা। সে হিসেবে আমরা কাজ শুরু করেছিলাম। কিন্তু একটি কুচক্রী মহল পদ্মা সেতু প্রকল্পকে বানচাল করতে চেয়েছিল। 

কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বের কারনে সকল ষড়যন্ত্র বানচাল করে স্বপ্নের পদ্মা সেতু এখন দৃশ্যমান।

 আমন্ত্রিত অতিথিরা তাদের বক্তব্যে এই আয়োজনের জন্য জার্মান বাংলা প্রেস ক্লাবকে ধন্যবাদ জানান। বক্তারা বঙ্গবন্ধু স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান। 

অনুষ্ঠানে জাতীয় সংগীত এবং বিভিন্ন দেশাত্মবোধক গান পরিবেশন করেন শিল্পী লুৎফর রহমান এবং লিপিকা আহমেদ।

একুশে সংবাদ/রি.য়.জ/এস

প্রবাস বিভাগের আরো খবর