সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ঢাবি ছাত্রলীগ নেতাকে লাঞ্ছিত করার ঘটনায় মামলা

একুশে সংবাদ প্রকাশিত: ০৪:২৩ পিএম, ৮ এপ্রিল, ২০২১

সুনামগঞ্জের ধর্মপাশায় ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রলীগ নেতা আফজাল খানকে লাঞ্ছিত করার ঘটনায় ৫০ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

বুধবার (৭ এপ্রিল) রাতে ভুক্তভোগী নিজে বাদী হয়ে ধর্মপাশা থানায় মামলাটি দায়ের করেন।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন ধর্মপাশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) মো. আতিকুর রহমান।

সূত্রে জানা যায়, মামলায় জয়শ্রী ইউনিয়ন আওয়ামী লীগের সদ্য বহিষ্কৃত সাধারণ সম্পাদক আবুল হাসেম আলম ও তার ছেলে আল মুজাহিদসহ ২৯ জনের নাম উল্লেখ করা হয়েছে।

এ ছাড়া অজ্ঞাতনামা ২০ থেকে ২৫ জনকে মামলায় আসামি করা হয়। ওসি, তদন্ত মো. আতিকুর রহমান বলেন, ওই ঘটনায় আওয়ামী লীগ নেতাসহ ঘটনার সঙ্গে জড়িত রফিকুল ইসলাম নামে আরও এক জনকে গ্রেফতার করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে তাকে আদালতে পাঠানো হয়েছে।
উল্লেখ্য, জয়শ্রী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল হাশেম আলমের ছেলের সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের উপ-আন্তর্জাতিক সম্পাদক ও এফ রহমান হলের সাংগঠনিক সম্পাদক আফজাল খানের বিরোধ ছিল।

আফজাল হেফাজতে ইসলামের সহিংসতার কিছু ছবি ফেসবুকে পোস্ট করলে মোজাহিদ তার দলবল নিয়ে গত ০৬ এপ্রিল (মঙ্গলবার) ওই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগ এনে উত্তেজনা সৃষ্টি করেন।

একপর্যায়ে পুলিশও তাদের পক্ষ নিয়ে ওই ছাত্রকে হাতকড়া পরিয়ে ক্ষমা চাইতে বাধ্য করে। পরে থানার ওসি নির্দেশে তারা ওই ছাত্রকে হাতকড়া পরানো অবস্থায় থানায় নিয়ে যায়। রাতে তার পরিচয় পেয়ে ছেড়ে দেয় পুলিশ। ঘটনা জানাজানি হলে কেন্দ্রীয় ও ঢাবি ছাত্রলীগের নেতা-কর্মীরা নিন্দা জানান।

একুশে সংবাদ/টি/আই

রাজনীতি বিভাগের আরো খবর