সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

তরুণীর কোমরে মিলল সোয়া কোটি টাকার স্বর্ণ

একুশে সংবাদ প্রকাশিত: ০৬:০৯ পিএম, ৩ মার্চ, ২০২৪

অবৈধভাবে ভারতে পাচারের সময় তাছলিমা খাতুন (২৫) নামে এক তরুণীর কোমর থেকে ১১টি স্বর্ণের বার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। উদ্ধার করা ওই স্বর্ণের বাজার মূল্য প্রায় এক কোটি ১৫ লাখ টাকা।

রোববার (৩ মার্চ) সকাল ১১টার দিকে চুয়াডাঙ্গার দর্শনার সীমান্তবর্তী ছয়ঘড়িয়া গ্রাম থেকে আটক করা হয় সেই চোরাকারবারিকে।  

আটক তাছলিমা খাতুন দামুড়হুদা উপজেলার কামাড়পাড়া গ্রামের রেজাউল করিমের মেয়ে।

চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক লে. কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান জানান, স্বর্ণের বার পাচার হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে চুয়াডাঙ্গা-৬ বিজিবি পরিচালকের নেতৃত্ব সুলতানপুর বিওপির সদস্যরা সীমান্তের ৭৮নং মেইন পিলারের কাছে বাংলাদেশের অভ্যন্তরে ছয়ঘরিয়া গ্রামের মসজিদের সামনে অবস্থান নেয়। এ সময় দর্শনা থেকে একটি ইজিবাইক সীমান্তের সুলতানপুর গ্রামের অভিমুখে যাচ্ছিল।

বিজিবি টহল দল দাঁড়ানোর জন্য সিগন্যাল দেয়। ওই তরুণীকে জিজ্ঞাসাবাদ করলে তার কাছে স্বর্ণের বার আছে বলে জানান তিনি। পরে তার কোমর থেকে ১১টি স্বর্ণের বার উদ্ধার করা হয়; যার ওজন এক কেজি ৩২০ গ্রাম। বাজার মূল্য এক কোটি ১৫ লাখ টাকা।

তিনি আরও বলেন, এ ঘটনায় নায়েক দিদার বাদশা বাদী হয়ে একজনের নাম উল্লেখ করে দর্শনা থানায় একটি মামলা রুজু করেছে। উদ্ধার হওয়া স্বর্ণের বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেয়ার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান চুয়াডাঙ্গা-৬ বিজিবির ওই পরিচালক।

 

একুশে সংবাদ/স.ট.প্র/জাহা
 

জাতীয় বিভাগের আরো খবর