সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

প্রথম আলোর সেই প্রতিবেদন নিয়ে আন্তর্জাতিক চাপ নেই: সাবরীন

একুশে সংবাদ প্রকাশিত: ০৮:১৬ পিএম, ১৩ এপ্রিল, ২০২৩

পররাষ্ট্র মন্ত্রণালয়ে মুখপাত্র সেহেলী সাবরীন বলেছেন, স্বাধীনতা দিবসে জাতীয় দৈনিক প্রথম আলোর অনলাইন ভার্সনে শিশুর ছবির সঙ্গে শিরোনামের অসঙ্গতি নিয়ে একটি সংবাদ প্রকাশ করা হলে ব্যাপক আলোচনা-সমালোচনা হয়। কিন্তু বিষয়টি নিয়ে আন্তর্জাতিক কোনো চাপ নেই। বিষয়টি তদন্তাধীন হওয়ায় এ নিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের আর কোনো বক্তব্য নেই বলেও মন্তব্য করেন তিনি।

 

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) মন্ত্রণালয়ের সাপ্তাহিক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সাবরীন। সেই সঙ্গে বেশ কিছু ইস্যুতে কথা বলেন তিনি।

 

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের‌ (র‌্যাব) ওপর নিষেধাজ্ঞা ইস্যুতে মার্কিন যুক্তরাষ্ট্র-বাংলাদেশ আলোচনা চলমান রয়েছে বলেও জানান সাবরীন। আশা প্রকাশ করে তিনি বলেন, দ্রুতই র‌্যাবের নিষেধাজ্ঞা তুলে নেবে যুক্তরাষ্ট্র।

 

কলকাতায় মার্কিন দূতাবাসে বাংলাদেশিদের আলাপ প্রসঙ্গে মন্ত্রণালয়ের কোনো বক্তব্য নেই বলেও সংবাদ সম্মেলনে জানান সাবরিন। প্রধানমন্ত্রীর সংসদের বক্তব্য বা প্রধানমন্ত্রীর উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের বক্তব্য মার্কিন-বাংলাদেশ সম্পর্কে কোনো প্রভাব ফেলবে না বলেও দাবি করেন তিনি।

 

আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচন নিয়েও যুক্তরাষ্ট্রের উদ্বেগের বিষয়ে কথা বলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ে মুখপাত্র। তিনি জানান, গণতন্ত্রের স্বার্থে অবাধ ও সুষ্ঠু জাতীয় নির্বাচনের জন্য মার্কিন যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ঐক্যমত হয়েছেন। সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে যুক্তরাষ্ট্র সহযোগিতা করবে। ইন্টারন্যাশনাল রিপাবলিক ইনস্টিটিউট (আইআরআই) বাংলাদেশের জাতীয় নির্বাচন পর্যবেক্ষণে আগ্রহকে ঢাকা স্বাগত জানিয়েছে।

 

এ ছাড়া ১২ মে ঢাকায় অনুষ্ঠিত বাংলাদেশ-ভারতের যৌথ উদ্যোগে আয়োজিত ইন্ডিয়ান ওশান সামিটের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২৫-২৮ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাপান সফর করবেন। সেখানে ৮ থেকে ১০টি চুক্তি ও সমঝোতা স্মারক স্বাক্ষরের প্রক্রিয়া চলমান রয়েছে।

 

একুশে সংবাদ.কম/চ.ট.প্র/জাহাঙ্গীর   

জাতীয় বিভাগের আরো খবর