সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

বাংলাদেশ কেমিস্টস্ এন্ড ড্রাগিস্টস্ সমিতির নির্বাচন

বাংলাদেশ ঔষধ ব্যবসায়ী সম্মিলিত পরিষদের পূর্ন প্যানেলের জয়

একুশে সংবাদ প্রকাশিত: ০২:৩৪ পিএম, ২০ এপ্রিল, ২০২২
ছবি: একুশে সংবাদ

আনন্দ উল্লাসের মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে বাংলাদেশ কেমিস্টস্ এন্ড ড্রাগিস্টস্ সমিতি নির্বাচন। ঢাকা বিভাগের ভোট হয়েছে ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশনের ৩৫ নং ওয়ার্ডের বংশাল থানার ফজলুল করিম কমিউনিটি সেন্টারে।

বাংলাদেশ কেমিস্টস্ এন্ড ড্রাগিস্টস্ সমিতির নির্বাচন ১৬ এপ্রিল সম্পন্ন হয়েছে। সমিতির নির্বাচন ঢাকা, রংপুর, খুলনা, রাজশাহী, চট্রগ্রাম, সিলেট, ময়মনসিংহ, বরিশালে একযোগে অনুষ্ঠিত হয়েছে। 

সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট অনুষ্ঠিত হয়। ঢাকার ভোটকেন্দ্র ঘুরে দেখা যায় ভোটারের উপস্থিতি ছিল চোখে পড়ারমত। প্রচুর ভোটারের উপস্থিতি ছিল ভোটকেন্দ্রে। আনন্দ উল্লাসের মধ্য দিয়ে ভোটার ভোট দিতে আসেন। ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরে আনন্দিত।

বাংলাদেশ ঔষধ ব্যবসায়ী সম্মিলিত পরিষদ থেকে পাঠানো নির্বাচনের ফলাফল থেকে দেখা যায়, সম্মিলিত পরিষদের প্যানেল প্রধান মোঃ শাহ্ জালাল (বাচ্চু), সৈয়দ হাসান নূর ইসলাম (রাষ্টন), মো: আব্দুল হাই, মো: আনোয়ার হোসেন মিরধা (বেলু), মো: মনির আহমেদ মনা, কাজী রফিকুল ইসলাম, জাকির হোসেন রনি, মো: ইকবাল লস্কর, মো: বজলুর রহমান সহ প্যানেলের ৪৩ জন পরিচালক জয়ী হয়েছেন।

এর আগে বৃহস্পতিবার ( ১৪ এপ্রিল ) শ্যামলীর প্রিন্স থাই এন্ড রেষ্টুরেন্টে বাংলাদেশ ঔষধ ব্যবসায়ী সম্মিলিত পরিষদের ইফতার, দোয়া মাহফিল ও প্যানেল পরিচিতি অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে কাউন্সিলর সৈয়দ হাসান নূর ইসলাম (রাষ্টন) এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ঔষধ ব্যবসায়ী সম্মিলিত পরিষদের প্যানেল প্রধান মোঃ শাহ্ জালাল (বাচ্চু)। আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ঔষধ ব্যবসায়ী সম্মিলিত পরিষদের প্রার্থী ও সাধারন ভোটাররা।

দোয়া ও ইফতার মাহফিল শেষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ৭টি দাবি বাস্তবায়নের প্রেক্ষিতে  নির্বাচনের ইশতেহার তুলে ধরেন, বাংলাদেশ ঔষধ ব্যবসায়ী সম্মিলিত পরিষদের প্যানেল প্রধান মোঃ শাহ্ জালাল ( বাচ্চু )।

প্যানেল প্রধান মোঃ শাহ্ জালাল (বাচ্চু) বলেন, কোর্টের নির্দেশনা অনুযায়ী এই ভোট অনুষ্ঠিত হবে। কোনো কুচক্রী মহল এই নির্বাচনকে বাধাগ্রস্ত করতে পারবে না। প্রতি বার ভোটের আগে তারা বিভিন্ন পায়তারার মাধ্যমে ভোট বন্ধ করে বিগত ৩৬ বছর যাবত অবৈধ ভাবে সমিতির ক্ষমতা ধরে রেখে ব্যাবসায়ীদের ক্ষতি করছে। 

সে সময় তিনি আরও বলেন, এর ফলে ব্যাবসায়ীদের কোনো দাবি পূবণ করা সম্ভব হয় না। এই সমিতিকে ধ্বংসের দিকে নিয়ে যাওয়ার জন্য পায়তারা করছে একটি মহল। তাই ১৬ এপ্রিল ভোটারদের ভোটের মাধ্যমে এই কুচক্রী মহলকে প্রতিহত করার দাবী জানিয়েছিলেন তিনি। 

একুশে সংবাদ/রাফি

জাতীয় বিভাগের আরো খবর