সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

যুক্তরাজ্য বিশ্বাস করে বাংলাদেশে সকল ধর্মের মানুষ শান্তিতে

একুশে সংবাদ প্রকাশিত: ০৯:১৮ পিএম, ২৪ অক্টোবর, ২০২১

যুক্তরাজ্য বিশ্বাস করে বাংলাদেশে সকল ধর্মের মানুষ শান্তিতে বসবাস করছে এবং ভবিষ্যতেও এর ধারা বজায় থাকবে বলে মন্তব্য করেছেন ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন। 

আজ রবিবার (২৪ অক্টোবর) দুপুরে সাভারের আশুলিয়ার কবিরপুরে অবস্থিত বেক্সিমকো পিপিই ইন্ড্রাস্ট্রিয়াল পার্ক পরিদর্শন শেষে এসব কথা বলেন তিনি।

ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন বলেন, যুক্তরাজ্য সরকার সবসময় ধর্মীয় স্বাধীনতার পক্ষে। সম্প্রতি সারাদেশে হিন্দু ধর্মাবলম্বীদের বাড়ি-ঘরে হামলাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করেছেন। যা সত্যিই প্রসংশনীয়।

তিনি বলেন, বাংলাদেশে অন্যান্য ধর্মের মানুষ যেভাবে বাস করে তা সত্যিই অনেক চমৎকার। একই এলাকায় বিভিন্ন ধর্মের মানুষ শান্তিতে বসবাস করছেন। সরকার সব ধর্মের মানুষের জন্য শান্তির পরিবেশ গড়েছেন।

তিনি আরও বলেন, বাংলাদেশের শ্রমিকরা দক্ষ ও পরিশ্রমী, সুযােগ-সুবিধা পেলে তারা আরও ভালাে কাজ করবে। এসময় তিনি স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী তৈরিতে বাংলাদেশের ব্যাক্সিমকো পিপিই ইন্ড্রাস্ট্রিয়াল পার্কের প্রশংসা করেন।

ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে এসময় উপস্থিত ছিলেন তার স্ত্রী তেরসা এ্যালবর, বেক্সিমকো ইন্ড্রাস্ট্রিয়াল পার্কের সিইও নাভিদ হাসানসহ প্রতিষ্ঠানের অন্যান্য কর্মকর্তারা।

একুশে সংবাদ/আল-আমিন

জাতীয় বিভাগের আরো খবর