সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

চতুর্থ দিনে ১২টি ম্যাচ অনুষ্ঠিত

ওয়ালটন-ডিআরইউ মিডিয়া ক্রিকেট টুর্নামেন্ট

একুশে সংবাদ প্রকাশিত: ০৬:৫২ পিএম, ২৩ নভেম্বর, ২০২৩

ওয়ালটন-ডিআরইউ মিডিয়া ক্রিকেট টুর্নামেন্ট-২০২৩-এ চতুর্থ দিনে মোট ১২টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। 

আজ বৃহস্পতিবার (২২ নভেম্বর,২০২৩) রাজধানীর পল্টনের আউটার স্টেডিয়ামে (বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম সংলগ্ন) অনুষ্ঠিত হয়। 

এর মধ্যে দ্বিতীয় রাউন্ডের ম্যাচ ছিল ৯টি এবং রাউন্ড অব সিক্সটিনের ম্যাচ ৩টি। এতে নিজ নিজ খেলায় জয় পেয়ে পরবর্তী রাউন্ড নিশ্চিত করেছে একাত্তর টিভি, এটিএন নিউজ, ডেইলি স্টার, জাগো নিউজ, বাসস, প্রতিদিনের বাংলাদেশ, আমাদের সময়, এখন টিভি, বিজনেস স্ট্যান্ডার্ড, ইনকিলাব, ঢাকা পোস্ট এবং সবশেষ জয়টা তুলে নেয় এটিএন বাংলা ক্রিকেট টিম। 

এর মধ্যে দ্বিতীয় রাউন্ড থেকে রাউন্ড অব সিক্সটিনে পা রেখেছে একাত্তর টিভি, এটিএন নিউজ, ডেইলি স্টার, বাসস, প্রতিদিনের বাংলাদেশ, বাংলাভিশন, এখন টিভি, বিজনেস স্ট্যান্ডার্ড এবং ঢাকা পোস্ট। এদিকে রাউন্ড অব সিক্সটিন থেকে জয় পেয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে জাগো নিউজ, ইনকিলাব এবং এটিএন বাংলা। ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) ইতিহাসে এবার রেকর্ড সংখ্যক ৫৫টি সংবাদ প্রতিষ্ঠান নিয়ে মিডিয়া কাপ ক্রিকেট প্রতিযোগিতা-২০২৩ অনুষ্ঠিত হচ্ছে।

মাঠে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করেন ডিআরইউ সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেল, সহসভাপতি দীপু সারোয়ার, অর্থ সম্পাদক সাখাওযাত হোসেন সুমন, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক কামাল উদ্দিন সুমন, তথ্য প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক তোফাজ্জল হোসেন রুবেল, কল্যাণ সম্পাদক তানভীর আহমেদ, কার্যনির্বাহী কমিটির সদস্য মনির মিল্লাত, কিরণ শেখ, ও মোস্তাফিজুর রহমান সুমন। 

এছাড়া ডিআরইউ’র সাবেক সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা, সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলী শুভ, কবির আহসেদ খানসহ সাবেক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।  

আজ দিনের প্রথম খেলায় মাঠে নামে একাত্তর টিভি ও একুশে টিভি। টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৬ ওভারে ১১২ রান সংগ্রহ করে একাত্তর টিভি। জবাবে ৮১ রানে থামে একুশে টিভির ইনিংস। ৩১ রানে ম্যাচ জিতে নেয় একাত্তর টিভি। ৩৭ রানের দারুণ এক ইনিংস খেলে ম্যাচসেরার পুরস্কার জেতেন জয়ী দলের হাবিব রহমান।

দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় এটিএন নিউজ ও ডেইলি সান। প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ২ উইকেট হারিয়ে ৯৯ রান সংগ্রহ করে এটিএন নিউজ। জবাবে ব্যাট করতে নেমে ৭২ রানের বেশি তুলতে পারেনি ডেইলি সান। ২৭ রানে ম্যাচ জেতে এটিএন নিউজ। অপরাজিত ৩৭ রান এবং ১ উইকেট শিকার করে ম্যাচসেরার পুরস্কার নিজের করে নেন এটিএন নিউজের সাব্বির আহমেদ।

দিনের তৃতীয় ম্যাচে মাঠে নামে ডেইলি স্টার এবং দীপ্ত টিভি। প্রথমে ব্যাট করে ২ উইকেটে ৮৬ রান তুলে দীপ্ত টিভি। পরে ৮৭ রানের লক্ষ্যে খেলতে নেমে ২ উইকেট হারিয়েই জয়ের বন্দরে নোঙর ফেলে ডেইলি স্টার। ৩ উইকেটের জয় পায় তার। ম্যাচসেরা হন জয়ী দলের ফজলুর রহমান। ৩০ রানের পাশাপাশি বল হাতে ১ উইকেট শিকার করেন এ অলরাউন্ডার।

চতুর্থ ম্যাচটি ছিল জাগো নিউজ এবং আরটিভির মধ্যকার। প্রথমে ব্যাট করে জাগো নিউজ ২ উইকেটে ১১৬ রানের বড় সংগ্রহ গড়ে। ১১৭ রানের লক্ষ্যে খেলতে নেমে মাত্র ৫৪ রানে অলআউট হয় আরটিভি। জাগো নিউজ ম্যাচ জিতে নেয় ৬১ রানে। ম্যাচে এবারের আসরের প্রথম হ্যাটট্রিক করেন জাগো নিউজের সাঈদ শিপন। এছাড়া ব্যাট হাতে ২২টি মূল্যবান রানও সংগ্রহ করেন। ব্যাটে-বলে অলরাউন্ড নৈপুণ্যে ম্যাচসেরা নির্বাচিত হন জাগো নিউজের শিপন।

দিনের পঞ্চম ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) এবং বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)। প্রথমে ব্যাট করে মাত্র ৫৮ রানের পুঁজি করে বিটিভি। পরে ৫৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে কোনো উইকেট না হারিয়েই জয় তুলে নেয় বাসস। ম্যাচসেরা নির্বাচিত হন জয়ী দলের মলয় দত্ত। ব্যাট হাতে ২১ রান এবং বল হাতে ১ উইকেট শিকার করেন মলয়।

ষষ্ঠ ম্যাচে মাঠে নামে প্রতিদিনের বাংলাদেশ এবং এশিয়ান টিভি। প্রথমে ব্যাট করে নির্ধারিত ৬ ওভারে ২ উইকেট হারিয়ে ৮৫ রান তোলে প্রতিদিনের বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমে ৫৮ রানে থামে এশিয়ান টিভি। ২৭ রানে ম্যাচ জেতে প্রতিদিনের বাংলাদেশ। ব্যাট হাতে ১৫ রান এবং বল হাতে প্রতিপক্ষের ৩ উইকেট তুলে নিয়ে ম্যাচের সেরা খেলোয়াড় হন জয়ী দলের দীপক কুমার দেব।

এদিকে দিনের সপ্তম ম্যাচটিতে মুখোমুখি হয় বাংলাভিশন এবং আমাদের সময়। প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ৩ উইকেট হারিয়ে ৬৭ রান সংগ্রহ করে আমাদের সময়। জবাবে ব্যাট করে মাত্র ১ উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায় বাংলাভিশন। অপরাজিত ৫৫ রান এবং ১ উইকেট শিকার করে ম্যাচসেরা নির্বাচিত হন জয়ী দলের অতিথি খেলোয়াড় আব্দুল্লাহ শাফি। 

অষ্টম ম্যাচে মাঠে নামে এখন টিভি। যাদের প্রতিপক্ষ ছিল নিউ এইজ। প্রথমে ব্যাট করে ৮৩ রান তুলতে সমর্থ হয় নিউ এইজ। ৮৪ রানের লক্ষ্যে মাঠে নেমে ১ উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায় এখন টিভি। মুজাহিদ শুভর অলরাউন্ড নৈপুণ্যে ম্যাচ জেতে এখন টিভি। ব্যাটিংয়ে অপরাজিত ৫৫ রান এবং বল হাতে ১ উইকেট শিকার করে সেরা খেলোয়াড় নির্বাচিত হন জয়ী দলের মুজাহিদ শুভ।

এদিকে দিনের নবম ম্যাচে মাঠে নামে দ্য বিজনেস স্ট্যান্ডার্ড এবং মানবজমিন। প্রথমে ব্যাট করে মাত্র ২৪ রান তুলতে সমর্থ হয় মানবজমিন। জবাবে কোনো উইকেট না হারিয়েই ম্যাচ জিতে আনন্দে মাঠ ছাড়েন দ্য বিজনেস স্ট্যান্ডার্ডের খেলোয়াড়রা। শুরুতে প্রতিপক্ষের গুরুত্বপূর্ণ দুটি উইকেট শিকার করে ম্যাচসেরার পুরস্কার জেতেন জয়ী দলের অতিথি খেলোয়াড় সাদ্দাম হোসেন ইমরান।

দিনের ১০ম ম্যাচে মুখোমুখি হয় ডিআরইউ-মিডিয়া কাপের বর্তমান চ্যাম্পিয়ন ইনকিলাব। ম্যাচে তাদের প্রতিপক্ষ ছিল নিউজ ২৪। প্রথমে ব্যাট করে নিউজ ২৪ টিভি ৬০ রান তোলে। জবাবে ১ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় ইনকিলাব। ব্যাটে-বলে দারুণ খেলা ইনকিলাবের মাইনুল হাসান সোহেল ম্যাচসেরার পুরস্কার জেতেন। ব্যাট হাতে ৩২ রান এবং বল হাতে ১ উইকেট শিকার করেন সোহেল। 

এদিকে দিনের ১১তম ম্যাচে মুখোমুখি হয় গত আসরের রানার্স আপ চ্যানেল আই এবং ঢাকা পোস্ট। টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচটি ২ উইকেটের ব্যবধানে জিতে নেয় ঢাকা পোস্ট। জয়ের জন্য শেষ বলে দরকার ছিল ৩ রানের। ৪ হাঁকিয়ে জয়ের বন্দরে পা রাখে দলটি। প্রথমে ব্যাট করে ৩ উইকেটে ৮১ রান তোলে চ্যানেল আই। জবাবে ব্যাট করতে নেমে ২ উইকেটে ম্যাচ জিতে নেয় ঢাকা পোস্ট। প্রতিপক্ষের গুরুত্বপূর্ণ দুই ব্যাটারকে আউট করে ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হন জয়ী দলের জসিম উদ্দীন। 

এদিকে দিনের সবশেষ ম্যাচে মুখোমুখি হয় এটিএন বাংলা এবং জিটিভি। প্রথমে ব্যাট করে এটিএন বাংলা ১১১ রান সংগ্রহ করে। জবাবে খেলতে নেমে ৮৩ রানে থামে জিটিভি। এটিএন বাংলা ২৯ রানে ম্যাচটি জিতে নেয়। ১৩ বলে ৪৪ রান করে সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতে নেন এটিএন বাংলার ওপেনার আদদ্বীন সজীব।

 

একুশে সংবাদ/বিএইচ

গণমাধ্যম বিভাগের আরো খবর