সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

প্রিয় মানুষটাকে অপ্রিয় লাগার কারণ

একুশে সংবাদ প্রকাশিত: ০৫:৩১ পিএম, ৪ নভেম্বর, ২০২২

প্রেম হোক বা ভাল লাগার, সম্পর্কের টানে একটা ‍‍`এক্স ফ্যাক্টর‍‍` প্রয়োজন হয়। বিশেষ করে সেই সম্পর্ক যদি দীর্ঘদিন ধরে টিঁকিয়ে রাখতে চান তাহলে তো বটেই।

 

যখনই সম্পর্ক মানসিক বোঝা হয়ে যায়, তখনই অশান্তির শুরু ও একে অপরের থেকে দূরে সরার পালা। ঠিক কোন কারণগুলি ব্রেক-আপের মূলে থাকে কখনও ভেবে দেখেছেন? জানুন

 

সম্মান শেষ-- সম্পর্কে একে অপরের প্রতি সম্মান থাকাটা সবচেয়ে বেশি জরুরি বলেন বিশেষজ্ঞরা। এবং আপনি যে সঙ্গীকে সম্মান করেন সেটা কখনও কখনও বোঝানোও প্রয়োজন।

 

ধারাবাহিকতা-- সম্পর্কে নিজের সঙ্গীর জন্য যেগুলি আপনি প্রথমে করতেন, সেগুলির মধ্যে ধারাবাহিকতা রাখাটা খুবই জরুরি। নইলে সেখান থেকেই তৈরি হয় গুরুত্ব কমে যাওয়ার বোধ। ফলে দূরত্ব বাড়তে থাকে।

 

প্রতারণা-- বিশ্বাসের উপর ভর করে সম্পর্ক। সঙ্গীকে ঠকালে সেই সম্পর্কের ভিত নড়ে যায়। ফলে প্রতারণার কথা সামনে চলে এলেই সেই সম্পর্ক আহত হয়ে যায়। সেই বিশ্বাস ফেরানোও খুবই কঠিন বলে মত বিশেষজ্ঞদের।

 

বিশেষ গুরুত্ব-- একটা কথা খুব বলা হয় ইদানীং। স্পেশ্যাল অনুভব করানো। সম্পর্কের শুরুতে যে ভাবে একে অপরকে বিশেষ গুরুত্ব দেওয়ার প্রবণতা থাকে, ধীরে ধীরে তা কমতে থাকে। কিন্তু সেটা প্রকট হয়ে উঠলেই সম্পর্কের বাঁধন আলগা হতে শুরু করে।

 

কথা না রাখা-- কবিই বলে গিয়েছেন, ‍‍`কেউ কথা রাখে না‍‍`। কিন্তু কবির কথা ভুল প্রমাণ করতেই হবে সম্পর্ক টিঁকিয়ে রাখতে গেলে। নয়তো আপনার প্রতি সমস্ত আকর্ষণ হারিয়ে ফেলবেন সঙ্গী। কথায় কথায় বলবে, ‍‍`কথা রাখতে জান না। কথা বলে লাভ নেই।‍‍` ফলে সময় থাকতে সতর্ক হোন।

 

একুশে সংবাদ.কম/ন.ট/জাহাঙ্গীর

লাইফস্টাইল বিভাগের আরো খবর