সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

চট্টগ্রামে বন্যা দুর্গতদের পাশে শাওমি বাংলাদেশ

একুশে সংবাদ প্রকাশিত: ০৩:৪২ পিএম, ১৮ আগস্ট, ২০২৩

টানা কয়েকদিনের ভারী বৃষ্টিপাত ও  পাহাড়ি ঢলে চট্টগ্রাম, বান্দরবান, রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও  কক্সবাজারে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়।ধীরে ধীরে পানি নেমে গেলে ও সে অঞ্চলের কয়েক লাখ মানুষ পানিবন্দি থেকে দুর্ভোগে পড়েছেন।বিভিন্ন এলাকায় বিচ্ছিন্ন হয়ে পড়ে বিদ্যুৎ সংযোগ এবং দেখা দেয় খাদ্য ও বিশুদ্ধ পানির সংকট ফলে মানবেতর জীবন যাপন করছেন অনেক মানুষ।

 

বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান এই অঞ্চল গুলোতে উদ্ধার কাজ ও ত্রাণ বিতরণ করেছে চট্টগ্রাম অঞ্চলের এই সংকটে দুর্গতদের পাশে এসে দাঁড়িয়েছে গ্লোবালটেকনোলজি প্রতিষ্ঠান শাওমি।চট্টগ্রামের পানি বন্দি মানুষদের জন্য সহায়তায়  এগিয়ে এসেছে প্রতিষ্ঠানটি।

 

শাওমি বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার জিয়া উদ্দিন চৌধুরী বলেন, “টানা কয়েক দিনের ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলে কয়েক লাখ মানুষ পানি বন্দি হয়ে পড়েছে।জাতির এমন ক্রান্তিকালে আমাদের সবার এক  সাথে এগিয়ে আসা অনেক জরুরি।তাই আমরা শাওমির পক্ষ থেকে চট্টগ্রাম অঞ্চলের বন্যা বিপর্যস্ত এলাকায় ত্রাণ নিয়ে সহায়তা করছি।”

 

তিনি আরও বলেন, “শাওমি বাংলাদেশ চলতি মাসে একটি স্মার্ট ফোন লঞ্চকরতে যাচ্ছে। আমরা চাই,  উদ্বোধনের এই অনুষ্ঠানটি আড়ম্বর পূর্ণ না করে সেই অর্থ দুর্গতদের সহায়তায় খরচ করতে।এই পরিস্থিতিতে আমরা চেষ্টা করছি সর্বাত্মক সহযোগিতার হাত বাড়িয়ে দিতে।মানুষের এমন সঙ্কটময় সময়ে সবার এক হওয়া দরকার।বন্যা কবলিত মানুষদের সাহায্য করার জন্য আমাদের একতা এবংআন্তরিকতা খুব বেশি প্রয়োজন।

 

শাওমি এর আগেও দেশের বিভিন্ন প্রয়োজনে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে।কোভিড মহামারির সময় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে অনুদান এবং বিভিন্ন হাসপাতালে সুরক্ষা সামগ্রী বিতরণ করেছিল প্রতিষ্ঠানটি।এছাড়া গত বছর সিলেট, সুনামগঞ্জ এলাকায় ভয়াবহ বন্যার সময়ও দুর্গত এলাকার মানুষের জন্য ত্রাণসহ বিভিন্ন সহযোগিতা করে শাওমি।

 

একুশে সংবাদ/স ক  

 

তথ্য-প্রযুক্তি বিভাগের আরো খবর