সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

করোনায় আরও ১৭ জনের মৃত্যু রামেকে

একুশে সংবাদ প্রকাশিত: ০৯:৩৭ এএম, ২৬ জুলাই, ২০২১

প্রাণঘাতী করোনাভাইরাসের তান্ডব দিন দিন বেড়েই চলেছে।প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃত্যু ও সংক্রমণ।রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটের বিভিন্ন ওয়ার্ডে করোনা ও উপসর্গে  গত ২৪ ঘণ্টায় আরও ১৭ জনের মুত্যু হয়েছে। এদের মধ্যে ১১ জন পুরুষ ও ৬জন নারী মারা গেছেন। তাদের অধিকাংশের বয়স ৩৫ থেকে ৬৫ বছরের ওপরে।

রোববার (২৫ জুলাই) সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি  বলেন, গত ২৪ ঘণ্টায় মৃত ১৭ জনের মধ্যে রাজশাহীর ১২ জন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নাটোরের দুইজন,  নওগাঁর ১ জন ও কুষ্টিয়ার ১ জন রয়েছে। এর মধ্যে করোনায় আক্রান্ত হয়ে ৮ জন ও উপসর্গ নিয়ে ৯ জন মারা গেছেন।  

এদিকে রোগীদের ভর্তি ও সংক্রমণের বিষয়ে রামেক পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন ভর্তি হয়েছেন ৪২জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫০ জন। রামেকে করোনা আক্রান্ত হয়ে ১৭৪ জন এবং সন্দেহভাজন ও উপসর্গ নিয়ে ২২৫ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘণ্টায় রামেকে ৫১৩ টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ৩৯৯ জন।

রামেকের দুই ল্যাবে করোনা পরীক্ষাও শনাক্তের বিষয়ে পরিচালক বলেন, গত ২৪ ঘণ্টায় দুই ল্যাবে পিসিআর মেশিনে ৬৪৮ টি নমুনা পরীক্ষায় ১৮৫ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩০ দশমিক ৭৮ শতাংশ।

করোনা ও উপসর্গে মৃতদের পরিবারকে লাশ হস্তান্তরের সময় স্বাস্থ্যবিধি মেনে দাফন কার্যক্রম সম্পন্ন করতে বলা হয়েছে।

একুশে সংবাদ/জা/তাশা 

স্বাস্থ্য বিভাগের আরো খবর