সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

জুতার ফিতা, দুল-ট্র্যাশ ব্যাগ বিক্রি করে আয় লাখ টাকায়

একুশে সংবাদ প্রকাশিত: ০৭:১১ পিএম, ২৯ আগস্ট, ২০২২

ময়লা ফেলার একটি ব্যাগের দাম ১৮০০ ডলার! বাংলাদেশি মুদ্রায় প্রায় ২ লাখ টাকা। দাম দেখেই চোখ ছানাবড়া অবস্থা। একটি ব্যাগের দাম এত বেশি। যেটি দেখতে বাড়ির ময়লা ফেলার ব্যাগের মতো!

এমনই ব্যাগ তৈরি করা হয়েছে বাড়ির ময়লা ফেলার ব্যাগের আদলে এজন্য নির্মাতা সংস্থা এটির নাম দিয়েছে ট্র্যাশ ব্যাগ।

নারীদের ব্যবহার্য জিনিসপত্র তৈরিতে বিশ্বের অন্যতম সেরা একটি ব্র্যান্ড হচ্ছে ব্যালেনসিয়াগা। তারাই এমন অদ্ভুত সব ডিজাইনের ব্যাগ, জুতা, কানের দুল বাজারে এনেছে এর আগেও। সম্প্রতি একই সংস্থা জুতার ফিতা দিয়ে তৈরি কানের দুল এনেছে বাজারে।

যেটির দাম ২৬১ ডলার। বাংলাদেশি মুদ্রায় যার দাম পড়বে ২৫ হাজার টাকা। বিভিন্ন ধরনের কানের দুল পরেন নারীরা। স্বর্ণ-রুপার পাশাপাশি বিভিন্ন ধাতুর কানের দুল পাওয়া যায় বাজারে। সেখানেও বৈচিত্র্যের শেষ নেই।


জুতার ফিতা দিয়ে তৈরি করা হয়েছে এই দুল। কালো রঙের জুতার ফিতা দিয়ে তা তৈরি করা হয়েছে। জুতার ফিতা বেঁধে রাখার পর যেমন দেখতে লাগে এই কানের দুলও দেখতে অনেকটা সে রকমই। জুতার ফিতার সঙ্গে লাগানো রয়েছে একটি হুক। সেই হুকের মাধ্যমে কানে পরতে হবে দুলটি। ব্যালেনসিয়াগা নামের ওই সংস্থাটি নিজেদের ইনস্টাগ্রাম প্রোফাইল থেকে শেয়ার করেছে ওই দুলের ছবি।


যে ব্যাগটি নিয়ে এত শোরগোল সেটি তৈরি হয়েছে বাছুরের চামড়া দিয়ে। উপরে দেওয়া হয়েছে চকচকে একটি আবরন। কালো, সাদা, লাল ও নীল রঙে পাওয়া যাবে এই ব্যাগগুলো। গত মার্চ মাসে এই ব্যাগটি লঞ্চ করে বিলাসবহুল ফ্যাশন ব্র্যান্ড ব্যালেনসিয়াগা।

অনেকেই অনেক মন্তব্য করছেন এই ব্যাগ এবং কানের দুলের ছবি দেখে। কেউ বলছেন, লাখ টাকা ব্যাগের সঙ্গেই এই দুল মানাবে। কেউ আবার বলছে, লাখ টাকা খরচ করে ময়লার ব্যাগ নিয়ে ঘোরার কোনো মানেই হয় না। তবে এর মধ্যে অনেকে আবার নতুন এই ডিজাইনকে ফ্যাশনের নতুন ট্রেন্ড হিসেবেও নিয়েছেন।

সূত্র: এনডিটিভি

ফিচার বিভাগের আরো খবর