সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

আমি শুধুই পর্নস্টার, লোকে আর একথা বলতে পারবে না

একুশে সংবাদ প্রকাশিত: ১১:৫৬ এএম, ২৬ মে, ২০২৩

পর্নো সিনেমার জগত ছেড়ে বলিউডে এক দশক পার করে ফেললেন সানি লিওনি। সেই জগত ছেড়ে মূল ধারার সিনেমাতে জায়গা করে নেয়া তার জন্য সহজ ছিল না। নীল সিনেমার দুনিয়া কাঁপানো সানিকে ‘অভিনেত্রী’ হিসাবে প্রথমে গ্রহণ করতে চাননি বলিউডের অন্দরেরও বহু মানুষ।


তবে বলিউডে এক দশকের পথা চলায় লোকজনের সেই মনোভাবের অনেকেটাই পরিবর্তন করতে পেরেছেন সানি। এখন তাকে শুধুই ‘পর্নস্টার’ হিসেবে পরিচয় দিতে বাঁধবে তাদেরও। কারণ সানির অভিনীত সিনেমা ‘কেনেডি’ এবার ৭৬তম কান চলচ্চিত্র উৎসবে জায়গা করে নিয়েছে।

 

বলিউডের নামকরা পরিচালক অনুরাগ কাশ্যপের পরিচালিত এই সিনেমাতে তার দেখা মিলেছে ‘নেভার সিন বিফোর’ অবতারে। তার চরিত্রের নাম চার্লি।


এবার কান চলচ্চিত্র উৎসবের মিডনাইট স্ক্রিনিং বিভাগে প্রদর্শিত হয়েছে ‘কেনেডি’। সিনেমার প্রিমিয়ারে পরিচালকের সঙ্গে উপস্থিত ছিলেন তিনিও।

 

ভারতীয় সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে বলা হয়েছে, ফোর্বস ইন্ডিয়ার সঙ্গে একান্ত আলাপচারিতায় সানি জানান, গত কয়েক বছরে মেনস্ট্রিম সিনেমার জগতে জায়গা করে নেয়াটা কতটা চ্যালেঞ্জিং ছিল তার কাছে। বহু সমালোচনা, কটূক্তি শুনেছেন তিনি।

 

সানি বলেন, ‘আমি বিশ্বাস করি কর্মে। অনেক মানুষজন বলেছেন, তুমি এটা পারবে না, তুমি এটার যোগ্য নও। এমনও বলছে- তুমি সানি লিওন, একজন পর্নস্টার। তুমি শুধুই সিনেমাতে গ্ল্যামার বাড়াতে পারো। এই সব কথা আমি বছরের পর বছর ধরে শুনে আসছি। কিন্তু এবার আর লোকজন সেটা বলতে পারবে না। কেউ বলতে পারবে না আমার অতীতের জন্য আমি এই সিনেমাতে কাজ পেয়েছি, কিংবা এই সিনেমাতে শুধুই গ্ল্যামার বাড়িয়েছি।’

 

যদিও সব সমালোচনা-কটূক্তি হজম করে এগিয়ে যাওয়ার নামই জীবন, তা উপলব্ধি করেছেন সানি। তবু নায়িকার অভিব্যক্তি, ‘এই কথাগুলো আমাকে কষ্ট দেয়, প্রভাবিত করে কিন্তু এন্টারটেনার হিসেবে সেই আবেগ আমি বাইরে আনতে পারি না।’

 

‘কেনেডি’তে অনিদ্রা রোগে ভোগা এক প্রাক্তন পুলিশ অফিসারের গল্প উঠে এসেছে। দুনিয়ার চোখে বহুদিন আগেই তিনি মৃত, তবে দুর্নীতিগ্রস্ত সমাজব্যবস্থার বিরুদ্ধে অগোচরেই লড়াই চালাচ্ছেন তিনি। সানি ছাড়াও সিনেমাতে দেখা মিলেছে রাহুল ভাটের।
 

একুশে সংবাদ.কম/সম   

বিনোদন বিভাগের আরো খবর