সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

অপমানে, ক্ষোভে আজীবন সম্মাননা ফেরত দিলেন নচিকেতা

একুশে সংবাদ প্রকাশিত: ০২:৩১ পিএম, ৬ এপ্রিল, ২০২১

সম্প্রচার অনুষ্ঠান থেকে সরাসরি বাদ দেওয়া হলো নচিকেতার বক্তব্য থেকে তাঁকে সম্মান প্রদানের সম্পূর্ণ অংশ। কারণ এখনও পর্যন্ত অজানা। গোটা ঘটনায় যারপরনাই বিস্মিত ও অপমানিত নচিকেতা। আসুন, শুরু থেকেই জানা যাক গোটা বিষয়টা। 

কিছুদিন আগে অনুষ্ঠিত হয় ' মির্চি বাংলা মিউজিক অ্যাওয়ার্ডস ' এবং সম্প্রতি একটি বেসরকারি টিভি চ্যানেলে সম্প্রচারিতহয় ওই অনুষ্ঠান। এই অনুষ্ঠানে নচিকেতাকে আজীবন সম্মাননা দেয়া হয়। তবে টিভিতে সম্প্রচারের সময় নচিকেতার পর্বের সামান্য অংশও দেখানো হয়নি। 

এই ঘটনার ব্যাপারে নচিকেতার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান যে তাঁকে পুরস্কার দেবে বলে আমন্ত্রণ জানিয়েছিলেন অনুষ্ঠান কর্তৃপক্ষ। তবে কী পুরস্কার সেটা এই প্রখ্যাত শিল্পীর জানা ছিল না। অনুষ্ঠানে অ্যাওয়ার্ড নেওয়ার সময়  তিনি জানতে পারেন যে  তাঁকে জীবনকৃতি সম্মানে সম্মানিত করা হচ্ছে। এরপর মঞ্চে উঠে নচিকেতা বলেন যে এই পুরস্কার পেয়ে তাঁর ভালো লাগলেও তিনি তা নিতে অপারগ। কারণে তাঁর মতে ,লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ডের মধ্যে কোথাও অবসরের গন্ধ লেগে থাকে। কিন্তু তিনি যেহেতু এখনও পুরোদমে কাজ করে যাচ্ছেন,অবসর নেননি তাই এই পুরস্কার আপাতত তিনি গ্রহণ করছেন না। বরং গচ্ছিত রেখে যাচ্ছেন। যেদিন অবসর নেবেন সেদিন এই পুরস্কার তিনি নিয়ে যাবেন। 

নচিকেতার কথায়,' আমি দিব্যি কাজ করে যাচ্ছি, আমায় রিটায়ার করিয়ে কার লাভ সেটাই বুঝিনি আমি। যাই হোক, আমি মঞ্চ থেকে নেমে যাওয়ার পরেও আমার বক্তব্যের প্রতি সামান্য সম্মানও জানানো হয়নি। স্তম্ভিত হয়ে গেছিলেন দর্শকরাও।' এখানেই না থেমে তিনি আরও বলেন যে যে অনুষ্ঠানের টি আর পি সবথেকে বাড়তে পারত, সেই অংশটুকুই পুরো উড়িয়ে দিলেন ওনারা। শিল্পীর জবানে,' আমায় ডিলিট করে দিল গোটা অনুষ্ঠান থেকেই। আমি অপমানিত!'

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এই ঘটনার তীব্র প্রতিবাদ করেন নচিকেতার ভক্তরা। নিন্দার ঝড় দর্শক মহলেও। ভক্তরা সোশ্যাল মিডিয়ায় কতৃপক্ষের কাছ থেকে উত্তর চান। তাঁরা সেই মুহুর্তের ভিডিও পোস্ট করে লেখেন- ' নচিকেতাকে এই ভাবে দমিয়ে রাখা যায় না। সত্য সামনে আসবেই। মানুষটার নাম "নচিকেতা চক্রবর্তী"। আপনারা না দেখালেও কোনো কিছু যায় আসে না। সবার জন্য তাই দেওয়া হল ছবি ও ভিডিও।  সেই দিন নচিকেতা কি বলেছে সবাই শুনুন। ছড়িয়ে দিন সবাই। '


একুশে সংবাদ/হি/আ

বিনোদন বিভাগের আরো খবর