সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

শপিংমলে বাড়ছে ভিড়, পছন্দের সাথে মিলছে না বাজেট

একুশে সংবাদ প্রকাশিত: ০৭:১৮ পিএম, ২৩ মার্চ, ২০২৪

মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতরের বাকি আর মাত্র কয়েকদিন। ঈদ উপলক্ষে রাজধানীর অভিজাত শপিংমলগুলোতে দিন দিন ক্রেতাদের উপস্থিতি বাড়ছে। কিন্তু সেই তুলনায় নেই বিক্রি। পোশাক কিংবা জুতায় অতিরিক্ত দামের কারণে বাজেটের মধ্যে কেনার চেষ্টায় ঘুরছেন ক্রেতারা।

শনিবার (২৩ মার্চ) রাজধানীর বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সের ক্রেতা-বিক্রেতাদের সঙ্গে কথা বলে এমন তথ্য জানা গেছে।

গত কয়েকদিন ধরে সারা দেশে প্রবল দাবদাহের কারণে অনেকে দিনের বদলে সন্ধ্যার পর শপিংমলে যাচ্ছেন কেনাকাটার জন্য। এসময় পোশাক ও নিত্যপ্রয়োজনীয় পণ্য কেনার ভিড় থাকে জানিয়ে ব্যবসায়ীরা বলেন, রমজান মাসে আমাদের বিক্রি সবচেয়ে বেশি হয়। আমাদের এই বসুন্ধরা সিটির শপিং মলে সাধারণত মধ্যবিত্ত ও উচ্চবিত্ত লোকদের আনাগোনা বেশি থাকে। ক্রেতাদের রুচির দিকে তাকিয়ে আমাদের পোশাকসহ তাদের পছন্দের পণ্য আনতে হয়। বেশি বিক্রির লক্ষ্যে আমরা বিভিন্ন ধরনের ক্রেতার পছন্দ মতো পশরা সাজাই।

এক ব্যবসায়ী বলেন, রমজান মাসের প্রথম ১০ দিনের তুলনায় গতকাল শুক্রবার ও আজ শনিবার ক্রেতাদের আনাগোনা বেশ ভাল। বিক্রিও হচ্ছে বেশ। অনেকে পছন্দ করছেন, তবে দামে মিলাতে পাচ্ছেন না। পছন্দের পণ্য খুঁজতে বিপণিবিতানগুলো দেখছেন।

কাঁঠালবাগানের বাসিন্দা ব্যাংক কর্মকর্তা হুমাইরা বলেন, বেলা ১১টায় বাসা থেকে বেরিয়েছি। দুটি মার্কেট ঘুরে আড়াইটার দিকে বসুন্ধরা শপিংমলে এসেছি। ছেলের জন্য কেনা হয়েছে। মা ও আমার শাড়ি কেনা বাকি রয়েছে। কয়েক ঘণ্টা ধরে ঘুরেছি, পছন্দও হচ্ছে কিন্তু দামে মিলাতে পারছি না।

গৃহিণী শান্তা আফরোজ বলেন, শপিংমলে কয়েক ঘণ্টা ধরে ঘুরছি। পছন্দ হলেও বাজেটের সঙ্গে মিলাতে পারছি না। পোশাকের দাম শুনে হাঁপিয়ে উঠছি।

কথা হয় জ্যোতি শাড়ি বিতানের একাধিক বিক্রয়কর্মীর সাথে। তারা বলেন, আমাদের এখানে ক্রেতাদের আনাগোনা অন্যবারের এই সময়ের চেয়ে বেশি। গত কয়েকদিন ধরে ক্রেতাদের ভিড় বাড়ছে। তবে ক্রেতাদের ভিড়ের তুলনায় বিক্রি কিছুটা কম।

এপেক্স জুতার দোকানের একাধিক বিক্রয়কর্মী বলেন, সকালের দিকে ক্রেতা কম থাকে। বিকেলের দিকে ক্রেতাদের আনাগোনা বাড়ে। সন্ধ্যার পর জমজমাট থাকে। রমজান মাসের শুরুতে বিক্রি কম থাকলেও ঈদ যতো ঘনিয়ে আসছে বিক্রি ততোই বাড়ছে।


একুশে সংবাদ/এন.ট.প্র/জাহা

 

অর্থ-বাণিজ্য বিভাগের আরো খবর