সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

উদ্ভাবন ও গবেষণায় দক্ষতা বাড়াতে চুক্তি

একুশে সংবাদ প্রকাশিত: ০৭:৫৫ পিএম, ১৯ ডিসেম্বর, ২০২৩

উদ্ভাবন ও গবেষণায় দক্ষতা বাড়াতে সিটিও ফোরাম বাংলাদেশ ও এফবিসিসিআই ইনোভেশন এন্ড রিসার্চ সেন্টারের মধ্যে চুক্তি সাক্ষরিত হয়েছে। মঙ্গলবার এফবিসিসিআই ইনোভেশন এন্ড রিসার্চ সেন্টারের সভাকক্ষে সমোঝতা চুক্তি অনুষ্ঠানে সিটিও ফোরামের সভাপতি তপন কান্তি সরকার ও এফবিসিসিআই ইনোভেশন এন্ড রিসার্চ সেন্টারে চেয়ারম্যান জসীম উদ্দিন স্ব স্ব প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিপত্রে সই করেন।

এ সময় সিটিও ফোরামের সভাপতি চুক্তি স্বাক্ষরের উদ্দেশ্য সম্পর্কে বলেন, সিটিও ফোরাম তার সদস্যদের দক্ষতা বাড়ানোর লক্ষ্যে বিভিন্ন ট্রেনিং প্রোগ্রাম চালু করেছে। এরই অংশ হিসেবে আমরা আজকে এফবিসিসিআই ইনোভেশন এন্ড রিসার্চ সেন্টারের সাথে এই চুক্তি স্বাক্ষর করেছি।

তিনি জানান, ‘বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। প্রযুক্তিনির্ভর চতুর্থ শিল্পবিপ্লবের জন্য প্রয়োজনীয় জাতীয় জ্ঞানার্জন, দক্ষতা বৃদ্ধি, রি-স্কিলিং ও আপ-স্কিলিংয়ের মাধ্যমে আমাদের এগিয়ে যেতে হবে। সিটিও ফোরামের সদস্যের মধ্যে অনেক অভিজ্ঞ পেশাদার আইসিটি নেতা রয়েছেন, যাঁরা দেশকে এগিয়ে নিতে সাহায্য করতে পারবেন।

এফবিসিসিআই ইনোভেশন এন্ড রিসার্চ সেন্টারের চেয়ারম্যান জসীম উদ্দিন বলেন, উদ্ভাবন ও গবেষণায় আমার কাজ করছি। আজ আমরা সিটিও ফোরামের সাথে চুক্তিবদ্ধ হয়েছি। আশা করছি এর মাধ্যমে আমরা সকলে উপকৃত হব।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, এফবিসিসিআই ইনোভেশন এন্ড রিসার্চ সেন্টারের সিনিয়র ভাইস চেয়ারম্যান মোস্তফা আজাদ চৌধুরি বাবু, প্রধান নির্বাহী কর্মকর্তা বির্কণ কুমার ঘোষ, সিটিও ফোরামের পরিচালকগনসহ অনেকে।

একুশে সংবাদ/এস কে  

অর্থ-বাণিজ্য বিভাগের আরো খবর