সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ঈদের ছুটির পর ফের আমদানি-রপ্তানি শুরু হিলিতে

একুশে সংবাদ প্রকাশিত: ০৪:৩১ পিএম, ২৬ জুলাই, ২০২১

টানা ছয়দিনের ঈদের ছুটির পর ফের শুরু হয়েছে  দিনাজপুরের হিলি স্থলবন্দরে পণ্য আমদানি-রপ্তানি।   বাংলাদেশ এবং ভারতের মধ্যকার আমদানি-রপ্তানি বাণিজ্য চলছে পুরোদমে।

যদিও রোববার (২৫ জুলাই) সকাল ১১টায় ভারত থেকে আসা ট্রাকের মাধ্যমে আমদানি-রপ্তানির কাজ শুরু হয় তবে সোমবার (২৬ মে) থেকে মূল আমদানি-রপ্তানির আন্তঃবাণিজ্য কার্যক্রম পুরোদমে চালু হয়েছে। ধারণা করা হচ্ছে, দুই-একদিনের মধ্যে হিলি তার পুরনো ব্যস্ত রূপে ফিরে আসবে।

হিলি স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান জানান, ‘ঈদুল আজহা উপলক্ষে ১৯ থেকে ২৪ জুলাই পর্যন্ত টানা ছয়দিন বন্দর দিয়ে দুই দেশের মাঝে আমদানি-রপ্তানি বাণিজ্য কার্যক্রম বন্ধ ছিল। ঈদের ছুটি শেষে রোববার সকাল থেকে বন্দর দিয়ে দুই দেশের মাঝে আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হয়েছে।’

ছয়দিন বন্দর বন্ধ থাকলেও সরকারি ছুটি ব্যতীত বন্দর অভ্যন্তরে চলছিল পণ্য লোড-আনলোড কার্যক্রম।

এ ব্যাপারে হিলি পানামা পোর্টের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন জানান, ‘ঈদে ৬ দিন হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও সরকারি ছুটির দিন ব্যতীত অন্যান্য দিন বন্দর অভ্যন্তরে পণ্য লোড-আনলোডের কার্যক্রম স্বাভাবিক থাকবে।’

বন্দর এলাকা ঘুরে দেখা যায়, ঈদের ছুটি শেষে বন্দরে কর্মরত শ্রমিকরা তাদের কাজে যোগ দেওয়ায় বন্দরের ভেতরে ভারতীয় ট্রাক থেকে পণ্য নামানো, ওঠানো, ডেলিভারি দেওয়াসহ সব কার্যক্রম শুরু হয়েছে।

একুশে সংবাদ/স/তাশা

অর্থ-বাণিজ্য বিভাগের আরো খবর