সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

জয়পুরহাটে যৌন নিপীড়নে লোকলজ্জায় স্কুলছাত্রীর আত্মহত্যার চেষ্টা আটক-৭

একুশে সংবাদ প্রকাশিত: ০৭:২৪ পিএম, ৫ মে, ২০২১

জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলা আটিগ্রামে ১৫ বছর বয়সী নবম শ্রেণীতে পড়ুয়া এক স্কুল ছাত্রীকে যৌন নিপীড়ন ও পরে অপহরণ করার চেষ্টাকালে ৭ জন বখাটে কে আটক করেছে থানা পুলিশ। এদিকে ঘটনার লাজলজ্জ ও অপমান সহ্য করতে না পেরে গতরাতে কীটনাশক পান করে আত্মহত্যার চেষ্টা করে ওই স্কুল ছাত্রী।

 

আত্মহত্যা করার বিষয়টি টেরপেয়ে তার পরিবার ও স্থানীয়রা তাকে উদ্ধার করে ক্ষেতলাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি করলে সেখানে তার অবস্থা সঙ্কটাপন্ন হওয়ায় চিকিৎসক তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে রেফার্ড করেন।

 

আটককৃত বখাটেরা হলেন, ক্ষেতলাল উপজেলার ধনকুড়াইল গ্রামের হেলালের ছেলে শিহাব (১৯) একই এলাকার আসমত আলীর ছেলে জহুরুল ইসলাম (১৯) ইসলামপুরের ইব্রাহিমের ছেলে মোমিন (১৮) রামকুড়া গ্রামের আক্কাস আলীর ছেলে আশরাফুল (১৯) খলিলুর রহমানের ছেলে লিটন (১৯), সুর্যবানের আজিমুদ্দিনের ছেলে ইমন (১৮) আটিগ্রামের শামসুল আলমের ছেলে সাজ্জাদুল ইসলাম।

 

মামলার বিবরণ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ক্ষেতলাল উপজেলার আটিগ্রাম হিন্দু পাড়ায় সনাতন ধর্মের ১৫ বছর বয়সী নবম শ্রেণিতে পড়ুয়া ওই স্কুলছাত্রী স্থানীয় একটি প্রাইভেট সেন্টারে নিয়মিতই প্রাইভেট পড়তে যেত। এরই সুবাধে শিহাব তাকে প্রতিনিয়তই প্রেমের প্রস্তাবসহ বিভিন্ন কু-প্রস্তাব দিয়ে আসছিল। কিন্তু ওই স্কুলছাত্রীও তার প্রস্তাব প্রত্যাখান করে আসছিল। এরই ধারাবাহিকতায় গত মঙ্গলবার দুপুরে ছাত্রীটির বাড়িতে কেউ না থাকার সুযোগে শিহাবসহ আটককৃত বখাটেরা তার বাড়িতে প্রবেশ করে মেয়েটিকে তাদের সাথে যেতে বলে।

 

মেয়েটি যেতে অস্বীকৃতি জানালে তাকে যৌন নিপীড়নের পর জোরপূর্বক উঠিয়ে নিয়ে যাওয়ার সময়ে মেয়েটির চিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে তারা পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তখন গ্রামবাসীরা ধাওয়া করে তাদের আটক করে। পরে থানা পুলিশকে খবর দিলে পুলিশ এসে তাদের আটক করে থানায় নিয়ে আসে। এরপরে গভীররাতে অপমান ও লোক লজ্জায় ওই স্কুলছাত্রী সবার অগোচরে বাড়িতে থাকা কীটনাশক পান করে আত্মহত্যার চেষ্টা করলে। এসময়ে পরিবারের লোকজন টেরপেয়ে তাকে উদ্ধার করে ক্ষেতলাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান।

 

ক্ষেতলাল থানার অফিসার ইনচার্জ (ওসি) নীরেন্দ্রনাথ মন্ডল ঘটনার বিষয়টি নিশ্চিত জানান, এঘটনায় স্কুল ছাত্রীর বাবা থানায় একটি মামলা করেছে। বখাটে শিহাবসহ এ ঘটনার সাথে জড়িত ৭ জনকে আটক করা হয়েছে। বুধবার দুপুরে তাদের জয়পুরহাট আদালতে পাঠানো হয়েছে। তিনি আরো জানান ওই স্কুল ছাত্রীর অবস্থা সঙ্কটাপন্ন হওয়ায় তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেছে চিকিৎসক সেখানে তার চিকিৎসা চলছে।

 

অপরাধ বিভাগের আরো খবর