সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

নগরকান্দায় শিশু হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড, অপরজনের যাবজ্জীবন

একুশে সংবাদ প্রকাশিত: ০৩:২১ পিএম, ২০ ফেব্রুয়ারি, ২০২৪

ফরিদপুরের নগরকান্দায় আবু বক্কার (৮) নামে এক শিশুকে গলাটিপে হত্যার দায়ে এক যুবকের ফাঁসি ও অপর এক যুবকের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার (১৯ ফেব্রুয়ারি) বিকেল ৩টার দিকে ফরিদপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. হাফিজুর রহমান এ রায় দেন।

একই সঙ্গে তাকে ৭০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়।যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামির নাম মাহাবুল শেখ (৩৯)। সেও একই উপজেলার মেহেরদিয়া গ্রামের কাঞ্চু শেখের ছেলে। আদালত মাহাবুলকে যাবজ্জীবনের পাশাপাশি ১ লাখ ২০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও এক বছর বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৯ সালের জুন মাসে ফরিদপুরের নগরকান্দার মেহেরদিয়া এলাকায় মুক্তিপণের দাবিতে আবু বক্কার নামে এক শিশু সন্তানকে গলা টিপে হত্যা করে কচুরিপানার নিচে লুকিয়ে রাখা হয়। শিশু আবু বক্কার ওই এলাকার পাচু খলিফা নামে এক ব্যক্তির ছেলে। পরে এ ঘটনায় নগরকান্দা থানায় একটি এজাহার দায়ের করে ওই শিশুর বাবা। অতঃপর নগরকান্দা থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আব্দুল গাফফার দীর্ঘ তদন্ত শেষে অভিযোগপত্র (চার্জশিট) আদালতে দাখিল করেন। তথ্য উপাত্ত ও সাক্ষ্য শেষে ঘটনার পাঁচ বছর পর আদালত এ রায় দেন।  

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (পিপি) স্বপন কুমার পাল বাংলানিউজকে জানান, বাদীপক্ষ ন্যায় বিচার পেয়েছে। এ রায়ের ফলে সমাজে অপরাধ প্রবণতা কমে আসবে এবং দেশে আইনের শাসনের পথ সুগম হবে।

একুশে সংবাদ/এস কে 

সারাবাংলা বিভাগের আরো খবর