সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

পঞ্চগড়ে স্থানীয়দের তোপের মুখে মাদ্রাসার নিয়োগ পরীক্ষা স্থগিত!

একুশে সংবাদ প্রকাশিত: ০৮:৪৫ পিএম, ৯ ফেব্রুয়ারি, ২০২৪

পঞ্চগড়ে ঘুষ বাণিজ্যের অভিযোগ তুলে বিক্ষোভ ও মানববন্ধনের তোপের মুখে এক মাদ্রাসার দুই পদে নিয়োগ পরীক্ষা স্থগিত করেছে কর্তৃপক্ষ।

শুক্রবার (০৯ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটায় জেলার বোদা উপজেলার বেংহারী ইউনিয়নের গড়ের ডাঙ্গা বাজারে অবস্থিত মানিকপীর বেংহারী ফাজিল মাদ্রাসায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, প্রায় ১ বছর আগে পঞ্চগড়ের বোদা উপজেলার মানিকপীর বেংহারী ফাজিল মাদ্রাসায় অফিস সহকারী ও কাম কম্পিউটার ল্যাব অপারেটর পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে কর্তৃপক্ষ। নানা সমস্যায় পরীক্ষা স্থগিত হলে শুক্রবার দুপুরে সেই নিয়োগের পরীক্ষা হওয়ার কথা ছিল। তবে পরীক্ষার ঠিক আগ মুহূর্তে তিনজন প্রত্যাশী পরীক্ষার্থী ও এলাকাবাসীর বিক্ষোভে তোপের মুখে পড়ে পরীক্ষা স্থগিত করেছে কর্তৃপক্ষ।

এই দুই পদে প্রথম পর্যায়ে মাদ্রাসাটিতে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হলে ঘুষ বাণিজ্যসহ বিভিন্ন অভিযোগে পরীক্ষা স্থগিত হয়। এর মাঝে গত তিনমাস আগে ২য় পর্যায়ে ও শুক্রবার ৩য় পর্যায়ে ঘুষ বাণিজ্যের অভিযোগে আবারো স্থগিত হয় পরীক্ষা।

প্রত্যাশী পরীক্ষার্থী আরিফুজ্জামান বলেন, পর পর তিনবার ঘুষের বিনিময়ে মাদ্রাসার প্রধান ও সভাপতি চাকরি দেয়ার চেষ্টা করেছে। আমাদের কাছেও টাকা দাবি করলে চাহিদা মত দিতে না পারায় তেপুকুরিয়া ভক্তের বাড়ি গ্রামের আব্দুল মান্নানকে নিয়োগ দেয়ার নামে ২৪ লাখ টাকা ও ফেরফেরিয়াপাড় গ্রামের আলিমকে নিয়োগ দেয়ার নামে ১৬ লাখ টাকা ঘুষের বিনিময়ে নেয় মাদ্রাসা কর্তৃপক্ষ। আমরা স্বচ্ছতা ও মেধায় চাকরি চাই। একই কথা বলেন আরো দুইজন পরীক্ষার্থী।

তবে অর্থ লেনদেনের অভিযোগ অস্বীকার করে অনিবার্য কারণে পরীক্ষা স্থগিত করা হয়েছে বলে বলছেন মানিকপীর বেংহারী ফাজিল মাদ্রাসার সভাপতি আসাদুজ্জামান রাসেল।

 

একুশে সংবাদ/বিএইচ

সারাবাংলা বিভাগের আরো খবর