সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

মাঘের শীতে কাঁপছে দেশ,বৃষ্টির মতো পড়ছে কুয়াশা

একুশে সংবাদ প্রকাশিত: ১১:৫৬ এএম, ১৯ জানুয়ারি, ২০২৪

ঘন কুয়াশার চাদরে ঢেকে আছে পঞ্চগড়। মাঘ মাসে হাড় কাঁপানো শীতে কাবু এ জনপদ। স্থবির হয়ে পড়েছে জনজীবনের স্বাভাবিক কার্যক্রম। রাত থেকে বৃষ্টির মতো পড়ছে কুয়াশা। টিপ টিপ করে পড়া কুয়াশায় রাস্তাঘাট এবং মানুষের শরীর ভিজে যাচ্ছে। সূর্যের দেখা নেই। সেই সঙ্গে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে জেলায়। হেডলাইট জ্বালিয়ে ধীর গতিতে চলছে যানবাহন। শীতার্ত মানুষের হাহাকার। অন্ধকারচ্ছন্ন একটা বৈরী আবহাওয়া আজ পঞ্চগড়ে।

 

শুক্রবার (১৯ জানুয়ারি) সকাল ছয়টায় ৯ দশমিক ৭ ডিগ্রি তাপমাত্রা বিরাজ করছে। গতকাল বৃহস্পতিবার সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৭ ডিগ্রি। দিনভর সূর্যের দেখা নেই। এতে করে নিম্ন আয়ের মানুষেরা বিপাকে পড়েছে।

আবহাওয়া অফিস বলছে, তাপমাত্রা আরও কমে যেতে পারে আগামী দিনগুলোতে।

সকালে জেলার তুলারডাঙ্গা এলাকার অটোরিকশাচালক রফিকুল ইসলাম জানান, আজকে সবচেয়ে বেশি কুয়াশা। বাড়ি থেকে বের হয়ে দশহাত দূরের কিছুও দেখা যাচ্ছেনা। আমার শরীর ভিজে যাচ্ছে কুয়াশায়। জ্যাকেট পড়েছি তবুও অতিরিক্ত ঠান্ডায় রিকশা চালাতে পারছিনা। কারণ ঠান্ডা কামড় দিচ্ছে শরীরে।

তেঁতুলিয়া প্রথম শ্রেণি আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ জানান, আজ জেলায় অতিরিক্ত ঘন কুয়াশা লক্ষ্য করা যাচ্ছে। জানুয়ারি মাসজুড়ে মৃদু শৈত্যপ্রবাহ থাকবে। সেই সঙ্গে তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে থাকবে। তবে বৃষ্টিপাত হলে তাপমাত্রা বেড়ে যাবে।

বৃষ্টি না হলে তাপমাত্রা আরও কমে যাওয়ার আভাস দিয়েছেন তিনি।
 

একুশে সংবাদ/এনএস

সারাবাংলা বিভাগের আরো খবর