সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

সিরাজগঞ্জ- ৬ শাহজাদপুর আসনে ৭ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ২, প্রার্থীর বাতিল

একুশে সংবাদ প্রকাশিত: ০৯:১৩ পিএম, ৪ ডিসেম্বর, ২০২৩

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে  সিরাজগঞ্জ– ৬ (শাহজাদপুর)  আসনে দাখিল করা ৯ জন প্রার্থীর মধ্যে ৭ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করা হয়েছে। অন্যদিকে বিভিন্ন ত্রুটির কারনে অপর ২ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

বৈধ বলে ঘোষিত প্রার্থীরা হলেন- চয়ন ইসলাম (আওয়ামী লীগ),  মোক্তার হোসেন (জাতীয় পার্টি), মোজাম্মেল হক (জাসদ), তারিকুল ইসলাম (তৃনমূল বিএনপি), রেজাউল করিম বিপ্লব ( জাকের পার্টি), মোহাম্মদ শামীম (বিএনএফ) ও কাজী মোঃ আলামিন (বিএসপি)। অপরদিকে হলফনামায় স্বাক্ষর না থাকায় ও খেলাপী ঋন সংক্রান্ত জটিলতার কারনে ১৪ দলীয় জোটের প্রার্থী রেজাউর রশীদ খান 
(ওয়ার্কার্স পার্টি) এবং বিধিমোতালেক মনোয়নপত্রের সাথে সংযুক্ত করা ১% ভোটারের মধ্যে কতিপয় ভোটারের স্বাক্ষর জটিলতার কারনে স্বতন্ত্র প্রার্থী হালিমুল হক মিরুর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

সোমবার (৪ ডিসেম্বর) দুপুর ১২ টা থেকে সিরাজগঞ্জ জেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়। যাচাই-বাছাই শেষে জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মীর মাহবুবর রহমান ৭ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ও ২ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল বলে ঘোষণা করেন।

শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মোঃ কামরুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন। এদিকে মনোনয়নপত্র বাতিল হওয়া দুই প্রার্থী রেজাউর রশীদ খান ও হালিমুল হক মিরু সাংবাদিকদের জানান, তারা ওই আদেশের বিরুদ্ধে নির্বাচন কমিশনে আপিল করবেন।


একুশে সংবাদ/হ.শ.প্র/জাহা

সারাবাংলা বিভাগের আরো খবর